ফরিদপুরের জোড়া খুনের মামলার রায় পেছাল

, আইন-আদালত

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:09:10

ফরিদপুরের নগরকান্দা উপজেলার আলেচিত রওশন আলী মিয়া ও মিরাজুল ইসলাম তুহিন হত্যা মামলার রায় ঘোষণার তারিখ পিছিয়েছেন আদালত।

রোববার (১৩ আগস্ট) মামলাটি রায়ের জন্য দিন ধার্য ছিল। কিন্তু ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক জেসমিন আরা বেগম ডেঙ্গু আক্রান্ত হওয়ায় ভারপ্রাপ্ত বিচারক এম আলী আহমেদ রায় ঘোষণার জন্য আগামী ২০ আগস্ট দিন ধার্য করেছেন।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বেঞ্চ সহকারী মিজানুর রহমান খান এ তথ্য জানান। রায়ের পর্যায়ে আসার আগে আদালত ৩৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

মামলার আসামিরা হলেন, আউয়াল মোল্লা, পাচু মিয়া, কে এম রাজু ওরফে কোরবান মিয়া, রবিউল ইসলাম ওরফে মশিউর মিয়া, হানিফ ওরফে হৃদয়, এনামুল হাসান মিয়া, রেজাউল মাতুব্বর, কাইয়ুম মিয়া, রবিন শিকদার, দুলাল মিয়া, হাবিবুর রহমান ওরফে হাবিব মিয়া, পারভেজ মিয়া, হাফিজুর রহমান ওরফে তুষার মিয়া, তুহিন মিয়া ও শহিদুল ইসলাম ওরফে শহিদ মিয়া।

আসামিদের মধ্যে আউয়াল জামিনে, পাচু, রাজু ও রবিউল কারাগারে আটক আছেন। বাকীরা পলাতক রয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, নগরকান্দার কাইচাইল ইউনিয়নের হানিফ মিয়া হৃদয়ের সাথে বিরোধ ছিল একই এলাকার রওশন মিয়ার। বিরোধের সূত্র ধরে ২০১৯ সালের ১০ আগস্ট বিকেলে মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার পথে হানিফ মিয়ার নেতৃত্বে সন্ত্রাসীরা এলোপাথারি গুলি চালিয়ে রওশন আলী মিয়া ও মিরাজুল ইসলাম তুহিনকে হত্যা করে।

এই ঘটনায় রায়হান উদ্দিন মিয়া বাদী হয়ে ১৬ জনকে আসামি করে নগরকান্দা থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্ত করে পিবিআই (ফরিদপুর) এর সাব-ইন্সপেক্টর আব্দুল মজিদ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

এ সম্পর্কিত আরও খবর