মামলা করায় কুপিয়ে হত্যা, যুবকের যাবজ্জীবন

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 02:11:46

ময়মনসিংহে হত্যার ১০ বছর পর জুয়েল মিয়া (৩৫) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত জুয়েল মিয়া জেলার তারাকান্দার ঢাকুয়া গ্রামের জনাব আলীর ছেলে।

সোমবার (৭ আগস্ট) দুপুরে বেলা আড়াইটার দিকে বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহাদত হোসেন এই রায় ঘোষণা করেন।
রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) শেখ আবুল হাসেম মামলার নথির বরাত দিয়ে বলেন, জেলার তারাকান্দা উপজেলার ঢাকুয়া গ্রামে ২০১১ সালে নুরুল ইসলাম তার ভাতিজার নামে নারী ও শিশু নির্যাতন আইনে আদালতে মামলা করেন। ওই মামলাটি আদালতে চলমান ছিল।

মামলা করার ক্ষোভে আসামিসহ কয়েকজন ২০১৩ সালের ১৯ মে বিকালে দেশীয় অস্ত্র দিয়ে নুরুল ইসলামকে কুপিয়ে আহত করেন। এসময় তার ডাক চিৎকারে ভাতিজা রাসেল (২০) ও স্ত্রী হাজেরা খাতুন এগিয়ে আসলে তাদেরকেও কুপিয়ে আহত করে প্রতিপক্ষরা। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে রাসেলের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসা। পরে চিকিৎসাধীন অবস্থায় ২৩ মে সকালে রাসেলের মৃত্যু হয়।

এই ঘটনার পর ওই দিন চাচা নুরুল ইসলাম বাদী হয়ে তারাকান্দা থানায় দশজনের নামে মামলা করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আটজনের নামে চার্জশিট দাখিল করে। পরে অভিযোগ আংশিক প্রমাণিত হওয়ায় জুয়েল মিয়ার উপস্থিতিতে আদালত এই রায় ঘোষণা করেন।

এ সম্পর্কিত আরও খবর