রাজবাড়ীতে শিক্ষার্থী হত্যা মামলায় একজনের ফাঁসি

, আইন-আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-09-01 14:15:50

৯ বছর আগে রাজবাড়ীর গোয়ালন্দে সাউথ ইস্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী সাইফুল ইসলাম রিপন (২৩) হত্যা মামলার রায়ে প্রধান আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৬ আগস্ট) বিকেলে জেলা দায়রা জজ আদালতের বিচারক মোছাম্মৎ জাকিয়া পারভীন এ রায় দেন।

এছাড়া এই মামলায় চার্জশিটভুক্ত ১২ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের বেকসুর খালাস প্রদান করেছে। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জামাল পত্তনদার অনুপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামাল পত্তনদার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের ফেলু মোল্যার পাড়া গ্রামের মো.হোসেন পত্তনদারের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গোয়ালন্দ উপজেলা বিএনপির সহসভাপতি ও দৌলতদিয়া বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মোহন মন্ডলের ছেলে সাইফুল ইসলাম রিপন। তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় সাউথ ইস্ট ইউনিভার্সিটির এলএলবি শেষ বর্ষের ছাত্র ছিলেন। গত ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর ভোররাতের দিকে দৌলতদিয়া যৌনপল্লীর ভিতরে একদল দুর্বৃত্ত রিপনকে গুলি করে হত্যা করে। এ ঘটনায় নিহত রিপনের মামা মো. খলিল মন্ডল বাদী হয়ে গোয়ালন্দঘাট থানায় ৩২৬, ৩০২ ও ৩৪ ধারায় মামলাটি করেন। এতে ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়।

পরে এই মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক (অর্গানাইজড ক্রাইম) মোহাম্মদ আশরাফুজ্জামান ১৩ জনকে অভিযুক্ত করে ২০১৭ সালে আদালতে চার্জশিট দাখিল করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এ্যাড.উজির আলী শেখ বলেন, দৌলতদিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্র রিপন হত্যা মামলার ৯ বছর পর আদালত দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে মামলার এক নম্বর আসামি জামাল পত্তমদারকে ফাঁসির আদেশ দিয়েছে, একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও এজাহার নামীয় ১২ আসামিকে আদালত বেকসুর খালাস প্রদান করেছে। প্রত্যাশা অনুযায়ী রায় হয়নি বলে জানান তিনি।

মামলার আসামি পক্ষের আইনজীবী এ্যাড.আশরাফুল ইসলাম আশা বলেন, আমরা এই রায়ে সন্তুষ্ট।

এ সম্পর্কিত আরও খবর