বাসায় বন্দি সাবেক এমপি করিম ভরসাকে হাজিরের নির্দেশ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 04:01:12

বাসায় বন্দি শিল্পপতি ও সাবেক সংসদ সদস্য করিম উদ্দিন ভরসাকে হাজির করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৬ মার্চ তাকে হাজির করতে বলা হয়েছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) বিচারপতি মামনুন রহমান ও খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। অপর ৯ সন্তানের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দেন।

রুলে ছেলে সাইফুল উদ্দিন ভরসা শিমুলের হেফাজতে থাকা তিনবারের এই সংসদ সদস্যকে আইন বহির্ভূতভাবে আটকে রাখা হয়নি তা নিশ্চিত করতে আদালতের সামনে হাজির করতে কেন নির্দেশ দেওয়া হবে না, একই সঙ্গে করিম উদ্দিন ভরসাকে কেন বাকি ৯ সন্তানের যৌথ নিরাপদ হেফাজতে দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আফরোজা ফিরোজ মিতা, ব্যারিস্টার কামরুন মাহমুদ দীপা, ব্যারিস্টার সাবরিনা জেরিন ও ব্যারিস্টার এম. আব্দুল কাইয়ুম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এ বিষয়ে অ্যাডভোকেট আফরোজা ফিরোজ মিতা বলেন, প্রায় ৯ মাস ধরে জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য ভরসা করিম উদ্দিন ভরসাকে তার ছেলে সাইফুল উদ্দিন ভরসা বাসায় বন্দি অবস্থায় রেখেছে। তাকে অপর সন্তানদের সঙ্গে দেখা করা ও কথা বলার অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে। এ কারণে করিম উদ্দিন ভরসার ৯ সন্তানের পক্ষে তাদের বাবাকে দেখার জন্য আদালতে হাজির করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করি। রিটের শুনানি নিয়ে আদালত রহিম উদ্দিন ভরসাকে আগামী ৬ মার্চ হাজির করতে নির্দেশ দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর