অসীম কুমার উকিল ও অপু উকিলের দুর্নীতির অভিযোগ তদন্তে করা রিট খারিজ

, আইন-আদালত

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 00:51:47

আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল এবং তার সহধর্মিণী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত চেয়ে করা রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৩১ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি। অন্যদিকে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, নেত্রকোনা জেলা কৃষকলীগের সভাপতি কেশব রঞ্জন সরকার রিটটি করেছিলেন ব্যক্তিগত রাজনৈতিক বিষয়ে ক্ষুব্ধ হয়ে। তিনি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর কাছেও আবেদন করেছেন।

সংসদ সদস্য অসীম কুমার উকিল ও অপু উকিলের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগ তুলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে গতবছর ১১ ডিসেম্বর দুদকের কাছে আবেদন করেন রিট আবেদনকারী। কিন্তু দুদক কোনো পদক্ষেপ না নেওয়ায় হাইকোর্টে রিট আবেদন করা হয়। গত ৮ মার্চ আইনজীবী তৌহিদুল ইসলাম কেশব রঞ্জন সরকারের পক্ষে হাইকোর্টে এই রিট আবেদন দাখিল করেন।

এ সম্পর্কিত আরও খবর