স্বামী হত্যা মামলায় স্ত্রীসহ ৩ জনের মৃত্যুদণ্ড

, আইন-আদালত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 13:29:16

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় চাঞ্চল্যকর আবদুল করিম হত্যা মামলায় দ্বিতীয় স্ত্রীসহ তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নিহত আবদুল করিমের দ্বিতীয় স্ত্রী সালমা বেগম, সজল দেবনাথ ও আলাল মিয়া। তাদের সবার বাড়ি সদর উপজেলার ভাদুঘর গ্রামে। এই মামলার আরেক আসামি লিটন দেবনাথকে মামলা থেকে খালাস দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তদের মধ্যে সালমা আদালতে হাজির থাকলেও বাকি আসামিরা পলাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৫ জুন রাতে ভাদুঘর গ্রামের মধ্যপাড়া এলাকার বাসিন্দা আবদুল করিমকে দণ্ডপ্রাপ্ত আসামিরা পূর্বপরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করে। পরে নিহতের বস্তাবন্দী মরদেহ ভ্যানগাড়িতে করে সদর উপজেলার উড়শিউরা এলাকার একটি ঝোপের ভেতরে ফেলে রেখে পালিয়ে যায় হত্যাকারীরা।

এ ঘটনায় নিহত করিমের প্রথম স্ত্রী শিউলি বেগম বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৭ জুন একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে করিমের দ্বিতীয় স্ত্রী সালমা বেগম, সজল দেবনাথ, আলাল মিয়া ও লিটন দেবনাথকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন সদর মডেল থানা পুলিশ।

মামলার বাদী পক্ষের আইনজীবী তারিকুল ইসলাম খান রুমা বলেন,‘এই রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা পেয়েছে। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট।’

এ সম্পর্কিত আরও খবর