তাবলিগের বিশৃঙ্খলার জন্য কওমি মাদরাসার বোর্ডগুলোকে দুষছেন সাদের অনুসারীরা

ইজতেমা, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 12:25:55

৩০ নভেম্বর থেকে টঙ্গীর ইজতেমার ময়দানে তাবলিগ জামাতের ৫ দিনের জোড় ও জানুয়ারি মাসে বিশ্ব ইজতেমা করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানিয়েছেন তাবলিগের একাংশের মুরুব্বি মাওলানা সাদের অনুসারীরা। না হলে যেকোনো অনাকাঙ্খিত ঘটনার জন্য কওমি মাদরাসার বোর্ডগুলো দায়ী থাকবেন বলে মন্তব্য করেছেন তারা।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মাওলানা সাদের অনুসারীরা এই দাবি জানান। তাদের দাবি, তাবলিগের চলমান সমস্যার জন্য কওমি মাদরাসার বোর্ডগুলো দায়ী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এডভোকেট মো. ইউনুস মোল্লা। এ সময় উপস্থিত ছিলেন- মেজর জেনারেল (অব) মো. রফিক, খাদ্য বিভাগের সাবেক ডিজি রুহুল আমিন, ব্যারিস্টার গাজিউর রহমান, এডভোকেট আব্দুল কুদ্দুস ও মাওলানা সাইফুল্লাহ প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসা তাবলিগের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবে না বলে ঘোষণা দেওয়ার পরও কওমি মাদরাসার কিছু আলেম ৩০ নভেম্বর অনুষ্ঠিত জোড়কে বানচাল করতে ষড়যন্ত্র করছে। তারা নিজেদের স্বার্থ হাসিল করতে মাদরাসার কোমলমতি ছাত্রদের হাতে লাঠি-সোটা দিয়ে ইজতেমার মাঠ দখলের চেষ্টা করছে। যাতে করে জোড়ের কার্যক্রম ব্যহত হয়। শুধু তাই নয় শান্তিপূর্ণ জোড় ও দাওয়াতি কার্যক্রমকে অহিংস করে তোলার ষড়যন্ত্র শুরু করেছে বলেও অভিযোগ করেন।

এই অবস্থায় কোনো প্রকার দুর্ঘটনা, সংঘর্ষ বা সংঘাত ঘটলে তার দ্বায়ভার কওমি মাদরাসার শিক্ষাবোর্ড, মাদরাসার ওস্তাদ, মুহতামিম, কমিটি ও তাবলিগের মূলধারাচ্যুত মুরুব্বিদেরকেই নিতে হবে। এ সময় তারা সকল ষড়যন্ত্র রুখে ইসলামের দাওয়াতি কাজ বিশ্ব ইজতেমাকে সুষ্ঠুভাবে সংগঠিত করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

এ সম্পর্কিত আরও খবর