ইসলামিক ফাউন্ডেশনের পক্ষকালব্যাপী অনুষ্ঠান শুরু

ইসলামি খবর, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 03:32:25

১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা শুরু হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ১২ রবিউল আউয়াল উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ১৫ দিনব্যাপী অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ধর্মসচিব মো. আনিছুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে ধর্ম সচিব বলেন, মহানবী (সা.)-এর জীবনের বিভিন্ন দিক চর্চার মাধ্যমে নিজেদের জীবনকে সাফল্যমণ্ডিত করতে হবে। এ ছাড়া বেশি করে নবীজীর জীবনীগ্রন্থ পাঠ করারও পরামর্শ দেন তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম।

সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ১২ রবিউল আউয়ালের অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানের ১২ রবিউল আউয়ালের গুরুত্ব ও তাৎপর্যের ওপর আলোচনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুফতি মিজানুর রহমান।

এর আগে পবিত্র ১২ রবিউল আউয়াল উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ চত্বরে আয়োজিত মাসব্যাপী ইসলামি বইমেলা ও ইসলামি ক্যালিওগ্রাফি প্রদর্শনীর উদ্বোধন করেন ধর্মসচিব মো. আনিছুর রহমান।

পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- ১৫ দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিল, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সপ্তাহব্যাপী সেমিনার, ইসলামি ক্যালিওগ্রাফি, মহানবী (সা.)-এর জীবনীভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সমমানের মাদরাসার ছাত্র-ছাত্রী এবং অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, জাতীয় দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, রাসূল (সা.)-এর শানে স্বরচিত কবিতা পাঠের মাহফিল এবং কেরাত ও হামদ-নাত মাহফিল।

এ সম্পর্কিত আরও খবর