ইসলাম ধর্ম কারও ক্ষমতা দখলের হাতিয়ার হতে পারে না: হানিফ

ইসলামি খবর, ইসলাম

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 00:43:26

শান্তির ধর্ম ইসলাম কারও রাজনৈতিক ক্ষমতা দখলের হাতিয়ার হতে পারে না। ইসলামের নবী হজরত মুহাম্মদ (সা.) ক্ষমতা দখলের জন্য কখনও ইসলামকে ব্যবহার করেননি। অথচ ইসলামের নাম ব্যবহার করে জামায়াতে ইসলামী রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

রোববার (২ সেপ্টেম্বর) সকালে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের ৫ দিনব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশ এগিয়ে যাচ্ছে। আলেমদের জন্য শেখ হাসিনা সবচেয়ে বেশি কাজ করেছেন। সারা বিশ্ব আজ তাকে সফল রাষ্ট্রনায়ক হিসেবে চিহ্নিত করেছে।

আওয়ামী লীগকে ধর্মবিরোধী দল বলা হয় উল্লেখ করে হানিফ বলেন, বিএনপি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিল। অথচ ইসলামের জন্য করেছে এমন কোনো নজির তারা দেখাতে পারবে না। এই ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধুর হাতেগড়া প্রতিষ্ঠান। বঙ্গবন্ধু কাকরাইল মসজিদের জন্য জায়গা বরাদ্দ করেছিলেন, এ দেশ থেকে মদ, জুয়া, হাউজি নিষিদ্ধ করেছিলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, দেশে তরুণ সমাজের নীতি-নৈতিকতার চরম বিপর্যয় ঘটেছে। একমাত্র আলেম সম্প্রদায়ই পারেন ঈমান ও আকিদার প্রচার করে তাদের সঠিক পথে ফিরিয়ে আনতে। তাই দেশ ও জাতির কল্যাণে দেশের আলেম সমাজকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

তিনি আরও বলেন, ইসলাম ধর্ম সমগ্র মানবজাতির কল্যাণের জন্য নাজিল হয়েছে। মানুষের কল্যাণের যে দর্শন, ইসলাম ধর্মে আছে তা অন্যকোনো ধর্মে নেই। তাই শান্তির ধর্ম ইসলামকে যেন কখনোই ধর্ম ব্যবসায়ীরা ক্ষমতা দখলের হাতিয়ার করতে না পারে সেজন্য আলেম সমাজকেই বড় ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মেহাম্মদ আফজাল বলেন, কোরআন-সুন্নাহর আলোকে দ্বীনের দাওয়াত দিতেই নবীজী পৃথিবীতে এসেছিলেন। নবীজীর সেই ইসলামকে বিকৃত করছে জামায়াতে ইসলামী।

অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের ইমাম প্রশিক্ষণ একাডেমীর পরিচালক জালাল আহমেদসহ অন্য পরিচালকরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর