গুলিবিদ্ধ পাক স্বরাষ্ট্রমন্ত্রী

, আন্তর্জাতিক

News Creator | 2023-08-23 00:16:26

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল(৫৯)গুলিবিদ্ধ হয়েছেন। এই ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি ও আলজারিরা দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানিয়েছে, রোববার(০৬)পাঞ্জাবের নারোওয়াল কানজরুর তেহসিল এলাকায় পরিষদের বৈঠকে যোগ দিতে যাওয়ার সময় আততায়ীদের গুলিতে আহত হন তিনি। কাঁধে গুলি লাগলেও এখন তার অবস্থা শঙ্কামুক্ত রয়েছে বলেও প্রতিবেদনে জানানো হয়।

ক্ষমতাসীন দল পিএমএল-এন পার্টির পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফ দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর ওপর হামলার ঘটনাকে ‘গুপ্তহত্যার চেষ্টা’ বলে এর নিন্দা জানিয়েছেন।

নারোওয়াল জেলার পুলিশ প্রধান ইমরান খিসার জানিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী আহসান ইকবাল প্রাদেশিক পরিষদের সভায় যোগ দিতে নিজের গাড়ি থেকে নামেন। সঙ্গে সঙ্গে এক যুবক তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

অনান্য সংবাদ মাধ্যম বলছে, স্বরাষ্ট্রমন্ত্রী এক পথসভায় যোগ দিয়েছিলেন। সেখানেই তাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। তার ডান কাঁধে একটি গুলি লেগেছে। প্রথমে তাকে নারোওয়াল জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে হেলিকপ্টারে করে লাহোরে নেওয়া হয়। এই ঘটনায় সন্দেহভাজন হামলাকারীকে আটক করেছে পুলিশ।

পুলিশ কর্মকর্তা ইমরান খিসার বলেন, হামলাকারীর বয়স ২০ থেকে ২২ বছর। ২০ গজ দূর থেকে পিস্তল দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে গুলি করেন ওই যুবক।

এ সম্পর্কিত আরও খবর