কুকুররাও আপনার চাইতে স্মার্ট: রাহুলকে পরেশ রাওয়াল

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 13:42:31

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘নিউ ইন্ডিয়া’ তৈরির লক্ষ্যে আন্তর্জাতিক যোগ দিবসেও কংগ্রেস প্রধান রাহুল গান্ধীকে ছাড়লেন না অভিনেতা ও বিজেপি নেতা পরেশ রাওয়াল।

রাহুল গান্ধী তার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে সেনাবাহিনীর সদস্যদের সাথে কুকুরদের যোগব্যায়াম করার একটি ছবি শেয়ার করে ব্যাঙ্গাত্মকভাবে লিখেছেন ‘নিউ ইন্ডিয়া’।

তার এই টুইটের বিপরীতে ব্যাঙ্গাত্মকভাবে উত্তর দিয়েছেন পরেশ রাওয়াল। প্রাক্তন এই বিজেপি মন্ত্রী তার ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে লিখেছেন, ‘হ্যাঁ এটাই নতুন ভারত রাহুল সাহেব, যেখানে কুকুররাও আপনার চাইতে স্মার্ট।’

গত শুক্রবার (২১ জুন) আন্তর্জাতিক যোগ দিবসে যোগদান করেন দেশটির বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা। হাড় কাঁপানো শীত উপেক্ষা করেও এই বছরের পঞ্চম আন্তর্জাতিক যোগ দিবসে সেনাবাহিনীরা যোগব্যায়াম করেন।

এই দিবসে অরুনাচল প্রদেশের লোহিত ভ্যালিতে অ্যানিমেল ট্রেইনিং স্কুল (ATS) এর দ্য ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ (ITBP) এর সদস্যরা কুকুদের সাথে ‘আসানস’ যোগ পালন করেন।

এ বছরের যোগব্যায়ামের মূল প্রতিপাদ্য ছিল ‘ক্লাইমেট অ্যাকশন’।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০১৪ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনে তার প্রথম ভাষণের সময় ২১ জুনকে আন্তর্জাতিক যোগ দিবস হিসাবে চিহ্নিত করার প্রস্তাব করেছিলেন। পরবর্তীতে যা জাতিসংঘের সদস্য দেশগুলির সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। 

এ সম্পর্কিত আরও খবর