৩ ঘণ্টার জন্য বন্ধ ছিল গুগল ক্যালেন্ডার

, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-10 13:48:06

প্রায় তিন ঘণ্টার জন্য বন্ধ ছিল গুগল ক্যালেন্ডার।

মঙ্গলবার (১৮ জুন) স্থানীয় সময় সকাল ১০টা ২২ মিনিট থেকে অনেক গ্রাহক তার ডিভাইস থেকে গুগল ক্যালেন্ডারে প্রবেশ করতে পারেনি।

ওই সময় জি সুই স্ট্যাটাস ড্যাশবোর্ড গুগল ক্যালেন্ডার বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছিল। তবে সমস্যাটি দেখা দেয়ার পেছনে নির্দিষ্ট করে কোনো কারণ জানায়নি।

পরে সকাল ১১টা ৪০ মিনিটে গুগল ক্যালেন্ডারের স্ট্যাটাস আপডেট করা হয়। সেখানে জানানো হয়, এ সমস্যা সমাধানে কাজ করা শুরু করা হবে। এর ৩ ঘণ্টা পরে দুপুর ১টা ১৩ মিনিটে এ সমস্যাটির সমাধান করা হয়।

যখন গুগল ক্যালেন্ডার বন্ধ ছিল তখন এর ব্যবহারকারীরা একটি বার্তা পেয়েছিল। আর তা হল- ‘নট ফাউন্ড, এরর ৪০৪’। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা গুগল ক্যালেন্ডারের এ সমস্যাটি টুইটারের মাধ্যমে জানায়। ইতোপূর্বে ১৭ জুন এ সমস্যাটি আরেকবার দেখা দিয়েছিল।

ওই সময় ব্যবহারকারীরা সমস্যার কথা জানিয়েছিল যে, জিমেইল ব্যবহারে সমস্যা দেখা দিচ্ছিল এবং স্প্যাম ম্যাসেজ ঠিক ভাবে ফিলটার হচ্ছিল না।

গুগল কর্তৃপক্ষ জানায়, গুগল ক্যালেন্ডার এবং হ্যাং আউট মিটের এই সমস্যা দ্রুত সমাধান করা হবে। আমরা তাদেরকে ধন্যবাদ জানাই যারা ওই সময় ধৈর্য ধারণ করেছিল এবং আমাদের পাশে থেকে সমর্থন জানিয়েছিল। যেকোনো ধরনের সমস্যা সমাধান আমাদের কাছে বেশি গুরুত্ব পায়।

এ সম্পর্কিত আরও খবর