রাজনীতি ও অভিনয় দুটোই চালিয়ে যেতে চাই: মিমি

ভারত, আন্তর্জাতিক

স্টাফ করেসপন্ডেন্ট, কলকাতা, বার্তা২৪.কম | 2023-08-27 13:08:52

ভারতে লোকসভা নির্বাচনের ভোটে এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের চমক দুই তারকা প্রার্থী। জেতার জন্য তারা আশাবাদী হলেও দুই কেন্দ্রেই কিন্তু কিছু ক্ষোভ রয়েছে গত তৃণমূল কংগ্রেসের জয়ী সাংসদদের বিষয়ে।

তবে এবার মিমি-নুসরাত জেতে কিনা তা তো সময় বলে দেবে। শুক্রবার (২৬ এপ্রিল) দক্ষিণ কলকাতার যাদবপুর কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী কলকাতার সদর জেলা দফতরে মনোনয়ন জমা দিয়েছেন।

এরপর শনিবার (২৭ এপ্রিল) নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করেন। সেখানে মিমি স্বীকার করে নিয়েছেন বিগত দুটো লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস, যাদবপুরের মতো জায়গায় অরাজনৈতিক ব্যক্তিকে প্রার্থী করেছে। তারা নির্বাচিত হলেও পরর্বর্তীতে ভোটাররা তাদের আর নাগাল পাননি। এই কেন্দ্র থেকে ২০০৯ ও ২০১৪ সালে যথাক্রমে জয়ী হয়েছিলেন কবীর সুমন ও নেতাজীর ভ্রাষ্তুপুত্র সুগত বসু।

মনোনয়নপত্র জমা দিচ্ছেন মিমি/ ছবি: সংগৃহীত

 

এ নিয়ে যাদবপুর লোকসভা কেন্দ্রজুড়ে জনতার মধ্যে ক্ষোভ ও হতাশা রয়েছে। এবার ফের রাজনৈতিক আঙ্গিনার বাইরের অভিনয় জগতের একজনকে প্রার্থী করায় মানুষ আরও হতাশ হয়েছে।

এই ক্ষোভের আঁচ যে মিমি পেয়েছেন, তা স্বীকার করে নেন নিজেই। মিমি বলেন, ‘প্রথম সাত দিন প্রচারে গিয়ে সব জায়গা থেকে এই কথাটা আমাকে বারবার শুনতে হয়েছে। অনেকে বলেছেন, এই একবার এলেন। জয়ী হওয়ার পর আর আসবেন না। তা শোনার পর কষ্ট হয়েছে ঠিকই। কিন্তু হাসিমুখে তা সয়ে নিয়েছি।‘

‘এরপর থেকে প্রচারের মধ্যে দিয়ে বিভিন্ন জায়গাতে জনতার কাছে একটা মেসেজ দিয়ে যাচ্ছি, মিমি ময়দান ছেড়ে যাবে না। সিনেমার শুটিং করার সময় খুব ধকল হয়। তবে ভোটের প্রচারের ধকল তার চেয়ে অনেকগুণ বেশি। যা আগে কখনও নিতে হয়নি।’

তিনি বলেন, ‘সকাল থেকে রাত পর্যন্ত প্রচারে যাচ্ছি। এজন্য ঘুম কম হচ্ছে। শুধু তাই নয়, শরীর যাতে সব সময় সুস্থ থাকে, সেজন্য খুব সতর্ক হয়ে খাওয়া-দাওয়া করছি। তবে আমি প্ল্যান করে রেখেছি, নির্বাচিত হলে কিভাবে এগোব। ভোট শেষ হলেই এ নিয়ে কর্মীদের সাথে বসব।‘

এছাড়া যাদবপুর কেন্দ্রে বিরোধীদলের প্রার্থী সিপিআইএম-এর বিকাশ ভট্টাচার্য ও সদ্য তৃণমুল ছেড়ে বিজেপি প্রার্থী অনুপম হাজরাকে মিমি শ্রদ্ধা জানিয়েছেন। বলেন, ‘রাজনীতিতে আমি নতুন। তাই সিনিয়র হিসেবে দুজনকে সম্মান জানাই। আশা করি ওনারাও আশীর্বাদ দেবেন আমাকে।
মিমি বলেন, ‘রাজনীতি ও অভিনয় দুটোই আমি সমানভাবে চালিয়ে যেতে চাই।’

বাবা-মায়ের সাথে মিমি/ ছবি: সংগৃহীত

 

অন্যদিকে, শুক্রবার দুপুরে জলপাইগুড়ি থেকে দাদীর পাঠানো শাড়ি পরে মিমি তার বাবা-মাকে নিয়ে আলিপুরে মনোনয়নপত্র জমা দেন। তাকে দেখার জন্য এদিন আলিপুর চত্বরে ছিল উপচে পড়া ভিড়। মনোনয়নের হলফনামায় স্থাবর-অস্থাবর সম্পত্তির যা বিবরণ দিয়েছেন।

সেখানে উল্লেখ করা হয়েছে- আসল নাম মিমি চক্রবর্তী, দক্ষিণ কলকাতার কসবার ফ্ল্যাটের মূল্য: এক কোটি ১৯ লাখ ২৮ হাজার ৬৭৫ রুপি। সম্পত্তির মালিকানা পেয়েছেন ২০ ফেব্রুয়ারি, ২০১৯ সালে। গাড়ির সংখ্যা দুটি, একটির মূল্য ১১ লাখ ৭২ হাজার ২৫০ রুপি, দ্বিতীয়টির মূল্য ৩০ লাখ ৫১ হাজার ২৩ রুপি। হাতে নগদ অর্থ ২৫ হাজার রুপি, দুটি ব্যাঙ্ক মিলিয়ে আছে মোট ৭১ লাখ ৯০ হাজার ১৩০ রুপি। ডিপি মূল্য ৫৬ হাজার ৬৯৪ রুপি।

বেসরকারি বিনিয়োগ ৯৬ হাজার রুপি। স্বর্ণের গহনা আছে ২৭১ দশমিক ৪০ গ্রাম। যার মূল্য আট লাখ ৮৫ হাজার ৬১৩ রুপি। বেসরকারি ব্যাঙ্কে ঋণ রয়েছে ১৯ লাখ ৭৮৮ রুপি। এছাড়া চলতি অর্থবছরে আয়কর দিয়েছেন ১৫ লাখ ৩৯ হাজার ৭১৭ রুপি।

এ সম্পর্কিত আরও খবর