কমডে পাঁচফুট লম্বা পাইথন!

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 22:05:55

টয়লেটের কমডে সাপ! তাও আবার পাঁচফুট লম্বা কার্পেট পাইথন! গাঁ শিউরে ওঠার মতোই এমন ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার ব্রিসবেনে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) ৫৯ বছর বয়সি হেলেন রিচার্ডস বেড়াতে গিয়ে এক আত্মীয়র বাসায় এমনই ঘটনার শিকার হয়েছেন। এ সময় তিনি টয়লেটে গেলে হঠাৎ পোকার কামড়ের মতো অনুভব করেন গায়ে। তিনি অনেকেটা লাফিয়ে ওঠেন কমড থেকে। তারপর যা দেখেন তাতে চোখ ছানাবড়া।

সাপ! তাও আবার কার্পেট পাইথন। পাঁচফুট লম্বা। খবর দেওয়া হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। সাপটি কমড থেকে অনেকটা টেনেই বের করেন সরীসৃপদের নিয়ে কাজ করা দক্ষ হ্যান্ডলার জেসমিন জেলেনি।

তিনি এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, ‘গরমের সময় সরীসৃপ জাতীয় প্রাণিরা পানির খোঁজ করতে থাকে। আর অনেক সময় পানির খোঁজ করতে করতে টয়লেটে চলে আসে।’

তবে আঘাত খুবই ছোট হওয়ায় তেমন কোনো ক্ষতি হয়নি হেলেন রিচার্ডসের। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানাচ্ছে দেশটির গণমাধ্যম। তাকে এন্টিসেপ্টিক দেওয়া হয়। কার্পেট পাইথনকে সরীসৃপদের মধ্যে অনেকটা নিরীহ প্রাণী হিসেবেই ধরে নেওয়া হয়।

অস্ট্রেলিয়ার পূব-উপকূলে কার্পেট পাইথন প্রায়ই দেখা যায়। এসব প্রাণী বিষাক্ত নয়। সম্প্রতি অস্ট্রেলিয়ার প্রচণ্ড গরম আবহাওয়া অন্যান্য যে কোনো সময়ের রেকর্ড ভেঙেছে। মানুষ যেন অতিষ্ঠ হয়ে পড়েছে বলে জানাচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমগুগলো। শুধু মানুষই না প্রাণীকুলের মধ্যেও এই গরম আবহাওয়ার নেতিবাচক প্রভাব পড়ছে। মারা যাচ্ছে বিভিন্ন প্রজাতির প্রাণী।

এসব প্রাণীর মধ্যে রয়েছে ঘোড়া, নেবিভ ব্যাট এবং মাছ। বেশকিছু বণ্যপ্রাণী প্রজাতীও এই গরমের কারণে ভোগান্তিতে পড়েছে বলে মনে করছেন দেশটির সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

এ সম্পর্কিত আরও খবর