বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের সত্যতা মেলেনি

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-22 17:48:09

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের সহধর্মিণী বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের অভিযোগ সত্যতা প্রমাণিত হয়নি। এর আগে কারাবন্দি অবস্থায় বুশরা বিবির শরীরে বিষ (টয়লেট ক্লিনার) প্রয়োগের অভিযোগ তোলেন ইমরান খান।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ইমরান খানের পারিবারিক চিকিৎসক অসীম ইউসুফের উপস্থিতিতে শনিবার (২০ এপ্রিল) একটি বেসরকারি হাসপাতালে বুশরা বিবির বিভিন্ন পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসকরা। 

প্রতিবেদনে বলা হয়, রাজধানী ইসলামাবাদের একটি বেসরকারি হাসপাতালে প্রায় ছয় ঘণ্টা বুশরা বিবির বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করেন চিকিৎসকরা। এ সময় চিকিৎসকরা বুশরা বিবির এন্ডোসকপিও করেন। এসব পরীক্ষা-নিরিক্ষায় তার শরীরে কোনো ধরনের বিষ প্রয়োগের আলামত পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা। 

বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে জিও নিউজ আরও জানায়, হাসপাতালে শারীরিক পরীক্ষার সময় রক্তের নমুনা দিতে অস্বীকৃতি জানান বুশরা। ফলে রক্ত পরীক্ষা ছাড়াই এই মেডিকেল প্রতিবেদন চূড়ান্ত করতে হয়েছে। তবে আলট্রাসাউন্ড, ইসিএইচওসহ বিভিন্ন ধরনের শারীরিক পরীক্ষা করে বিষ প্রয়োগের বিষয়টি অসত্য বলে জানিয়েছে হাসপাতাল সূত্র। 

চিকিৎসকদের দেওয়া প্রতিবেদনে বুশরা বিবির গ্যাসট্রিকের সমস্যা আছে বলে উল্লেখ করা হয়েছে। বিভিন্ন সূত্র জানিয়েছে বুশরা বিবির রক্তের নমুনা দিতে অস্বীকৃতির বিষয়টি উল্লেখ করেই মেডিকেলের চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়া হয়েছে।

এছাড়া এর মধ্যেই প্রতিবেদনটি ড. অসিমকেও হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। শনিবার দুই দিনের মধ্যে পাকিস্তানের যেকোনো বেসরকারি হাসপাতালে বুশরা বিবির স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন দেশটির আদালত। পরে একটি বেসরকারি হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর বুশরা বিবির শরীরে বিষ প্রয়োগের অভিযোগ অসত্য বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। 

এ সম্পর্কিত আরও খবর