সৌদি আরবে গাড়ি উল্টে ৪ প্রবাসী নিহত

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-03-31 19:42:04

সৌদি আরবের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবুকে শ্রমিকদের বহনকারী পিকআপ ভ্যান উল্টে অন্তত চার প্রবাসী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দেশটির স্থানীয় একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

সৌদি আরবের সংবাদমাধ্যম আল মারসাদ জানিয়েছে, শনিবার (৩০ মার্চ) তাবুক শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে মরুভূমির রাস্তায় শ্রমিকদের বহনকারী পিকআপ ভ্যান উল্টে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সৌদি বন্দর শহর জেদ্দা থেকে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়ে পিকআপ ভ্যানটি। শ্রমিকরা সংখ্যায় বেশি হওয়ায় অনেকেই গাড়ির পেছনের অংশে চড়েছিলেন।

খবর পাওয়ার পরপরই শ্রমিকদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে রেড ক্রিসেন্টের টিম ও হেলিকপ্টার মোতায়েন করা হয়। তবে দুর্ঘটনার সঠিক কারণ এখনও স্পষ্ট নয়।

সম্প্রতি সৌদি আরবের কর্তৃপক্ষ বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করেছে। কিন্তু তা সত্ত্বেও দেশটিতে প্রায়ই এই ধরনের প্রাণঘাতী দুর্ঘটনা ঘটছে। চলতি মাসের শুরুর দিকে সৌদিতে পৃথক দুই সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত ও ২২ জন আহত হন।

গত জানুয়ারিতে সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুহাইল শহরে গাড়ির মুখোমুখি সংঘর্ষে চার যুবক নিহত ও তিনজন আহত হন। গত নভেম্বরে সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমের এক এলাকায় গাড়ির ত্রিমুখী সংঘর্ষে অন্তত আটজন নিহত হন। এই দুর্ঘটনায় আহত হন আরও পাঁচজন।

এছাড়া সেপ্টেম্বরে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় আল ওয়াজ উপকূলীয় এলাকায় একটি বাস উল্টে চারজন নিহত এবং সাতজন আহত হয়।

দেশটির সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ সালে সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় প্রায় ৪ হাজার ৫৫৫ জন মানুষ মারা যায়।

এ সম্পর্কিত আরও খবর