লোকসভা নির্বাচন সামনে রেখে সমাবেশের ডাক তৃণমূলের

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-25 21:03:02

পাঁচ বছর পরে কলকাতার ব্রিগেড ময়দানে সমাবেশের ডাক দিয়েছে রাজ্যটির ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। ২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পরে সর্বশেষ ২১ জুলাইয়ের সমাবেশ করেছিল তৃণমূল।

এরপরে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগেও একবার সমবেশ করে তৃণমূল বিরোধী জোটের নেতাদের নিয়ে এসেছিল কলকাতা। তবে এবার জোটের জন্য নয়, লোকসভা নির্বাচনের আগে তৃণমূল আগামী ১০ মার্চ সমাবেশ করতে চায়। সেই সমবাবেশের পোস্টার রবিবার (২৫ ফেব্রুয়ারি) প্রকাশ করা হয়েছে দলের পক্ষ থেকে।

আগামী ১০ মার্চ ‘ব্রিগেড চলো’র ডাক দিয়ে সকাল ১১টা থেকে ‘জনগর্জন সভা’ করার কথা জানানো হয়েছে।

এনডিটিভি জানিয়েছে, বিজেপি চূড়ান্ত প্রচার পর্ব শুরু করবে মার্চ মাসের প্রথম দিনেই। ভোটের দামামা বাজাতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এখনও পর্যন্ত যা জানা গেছে, ১ মার্চ আরামবাগে এবং পরের দিন কৃষ্ণনগরে সভা মোদির। এরপরে ৮ মার্চ ফের সভা রয়েছে মোদির। বারাসতে হবে নারী সম্মেলন। সেখানে সন্দেশখালির নির্যাতিতা নারীদের নিয়ে আসতে চায় বিজেপি।

ঠিক তার দুই দিন পরেই ব্রিগেডে সভা তৃণমূলের। সাম্প্রতিক সময়ে ব্রিগেডে সভা করেনি তৃণমূল। গত ডিসেম্বরে ব্রিগডে গীতা পাঠের সমাবেশ করেছিল কয়কেটি হিন্দুত্ববাদী সংগঠন। এরপরে সিপিএমের যুব সংগঠন একটি ব্রিগেড সমাবেশ করে। সেই দুই সভায় জমায়েত নিয়ে তুলনা হয়েছিল রাজনৈতিক মহলে। সেই সঙ্গে তুলনায় টানা হয়েছিল গত ২১ জুলাই ধর্মতলায় হওয়া তৃণমূলের জমায়েতকে। এবার তৃণমূলের ব্রিগেড।

বেশ কিছু দিন ধরেই কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে সরব তৃণমূল। রাজ্যের বরাদ্দ আটকে দেওয়ার অভিযোগে কলকাতা থেকে দিল্লি বিভিন্ন জায়গায় সমাবেশ, বিক্ষোভ ধর্না করেছেন তৃণমূল নেতৃত্ব। ব্রিগেডেও সেই সব দাবিকে সামনে রেখেই সমাবেশ করতে চলেছে তৃণমূল। তবে লোকসভা নির্বাচনের মুখে মুখে এই সভা আসলে ভোটের দামামা বাজাতেই।

এ সম্পর্কিত আরও খবর