সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগ দেবে পিটিআইপন্থি স্বতন্ত্ররা

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-19 18:38:10

নির্বাচনে সবচেয়ে বেশি আসন পেয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। কেন্দ্র, পাঞ্জাব ও খাইবার পাখতুনখাওয়ায় সরকার গঠনে নতুন প্রচেষ্টা শুরু করেছে ইমরান খানের দলটি। এরই লক্ষ্যে জাতীয় পরিষদ, কেপি এবং পাঞ্জাব বিধানসভার আসনে বিজয়ী স্বতন্ত্ররা একটি দল হিসেবে সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগ দেবে বলে জানিয়েছেন পিটিআই নেতা ব্যারিস্টার গহর খান।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গহর খান বলেছেন, ‘আমাদের প্রার্থীরা আমাদের কাছে তাদের হলফনামা জমা দিয়েছেন এবং তাদের সম্মতিতে আজ আমরা এ ঘোষণা দিয়েছি। হলফনামা অনুযায়ী পিটিআই-সমর্থিত স্বতন্ত্ররা সুন্নি ইত্তেহাদ কাউন্সিলে যোগদান করছে।’

জাতীয় ও প্রাদেশিক পরিষদে নিজেদের পক্ষের আসনসংখ্যা বাড়াতে সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের সঙ্গে জোট করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে পিটিআই। এই অংশীদারত্বের মাধ্যমে তারা নারী ও সংখ্যালঘুদের জন্য সংরক্ষিত আসন দাবি করবে বলে প্রতিবেদনে জানানো হয়।

সুন্নি ইত্তেহাদ কাউন্সিলের আগে কেন্দ্র ও পাঞ্জাবে মজলিশ-ই-ওয়াহদাত-মুসলিমিনের (এমডব্লিউএম) সঙ্গে জোট করার কথা জানিয়েছিল পিটিআই। বর্তমানে ভোট জালিয়াতির প্রতিবাদ ও সংশোধিত ফলাফল ঘোষণার দাবিতে পিটিআইসহ কয়েকটি দল দেশজুড়ে বিক্ষোভ করছে।

এ সম্পর্কিত আরও খবর