পাকিস্তানে তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীকে হাইকোর্টে তলব

এশিয়া, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2024-02-13 16:17:38

বালুচ ছাত্রদের নিখোঁজের ঘটনায় দায়ের করা মামলায় পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকারকে তলব করেছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। খবর জিও নিউজের।

বিচারপতি মহসিন আখতার কায়ানি মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) মামলাটির এই মামলার শুনানি করেন। শুনানি শেষে আনোয়ার-উল-হক কাকারকে আগামী সোমবার আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন তিনি।

আজকে মামলাটির শুনানি শুরু হলে অ্যাটর্নি জেনারেল অনুপস্থিত থাকায় সহকারী অ্যাটর্নি জেনারেল শুনানি মুলতবি করতে বলেন। তবে সেই অনুরোধ প্রত্যাখ্যান করে আদালত।

বিচারপতি মহসিন বলেন, জোরপূর্বক গুমের সঙ্গে যারা জড়িত তাদের দুবার মৃত্যুদণ্ড দেওয়া উচিত। এরপর তিনি তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রীকে সোমবার সকাল ১০টায় সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেন। এছাড়া এই গুমের ঘটনায় তার বিরুদ্ধে কেন মামলা হবে না তা জানতে চান।

তবে সহকারী অ্যাটর্নি জেনারেল আদালতের কাছে আবেদন করেন যে তাদের এই মামলায় আরও সময় প্রয়োজন। কিন্তু বিচারপতি কায়ানি সরকারের আবেদন গ্রহণ করতে অস্বীকার করেন।

এই নিয়ে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী কাকারকে হাইকোর্টে তলব করা হলো। গত বছরের ২৯ নভেম্বর তাকে ব্যক্তিগতভাবে এ মামলায় হাজিরা দিতে তলব করা হয়।তবে সে সময় তিনি দেশে না থাকায় আদালতে হাজির হতে দেখা যায়নি।

এ সম্পর্কিত আরও খবর