চালকের ডিউটি শেষ, ট্রেনভর্তি যাত্রী রেখে চলে গেলেন বিশ্রামে

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-11-30 21:07:34

যেকোন যানবাহন চালকের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর আগেই তার কাজের ডিউটি শেষ হয়ে গেলেও গন্তব্য না পৌঁছে ডিউটি শেষ করেন না কেউই। তবে এবার ভারতের উত্তরপ্রদেশের বরাবাঁকী জেলার মানুষ অদ্ভুত এক ঘটনার সম্মুখীন হয়েছে। ট্রেন চালকের ডিউটি শেষ হওয়ায় যাত্রীদের রেখেই তিনি চলে গিয়েছিলেন বিশ্রামে। ফলে ট্রেন ছাড়ার সিগন্যাল দেওয়া হয়নি এই ভেবেই অপেক্ষা করছিলেন ট্রেনে থাকা যাত্রীরা। ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া থেকে এমন তথ্য পাওয়া গেছে।

গতকাল বুধবার (২৯ নভেম্বর) জেলার বুড়ওয়াল স্টেশনে এ ঘটনা ঘটে। এদিন স্টেশনে দাঁড়িয়ে ছিল সহরসা এক্সপ্রেস। একপর্যায়ে চালক এবং গার্ড বিশ্রাম নিতে চলে যান।

গণমাধ্যমটি জানায়, বুড়ওয়াল স্টেশনে যাত্রী নিয়ে দাঁড়িয়ে ছিল সহরসা এক্সপ্রেস। একপর্যায়ে ট্রেনের চালক এবং গার্ড ডিউটি শেষ হয়ে যাওয়ায় বিশ্রাম নিতে চলে যান। ওইসময় পাশ দিয়ে একটি মালগাড়ির কারণে সিগন্যাল না পাওয়ায় তাদের ট্রেন ছাড়তে দেরি হচ্ছে এই ভেবে যাত্রীরা ট্রেনের মধ্যেই বসে ছিল।

কিন্তু মালগাড়ি চলে যাওয়ার পরেও ট্রেন না ছাড়ায় তাদের ভুল ভাঙে। পরে কেন ট্রেন ছাড়ছে না, তা জানতে স্টেশন মাস্টারের কাছে যান বেশ কিছু যাত্রী। সেখানে আসল কারণ জানতে পেরে ক্ষোভে ফেটে পড়েন তারা। স্টেশনের উত্তপ্ত পরিস্থিতির খবর পৌঁছায় রেল কর্মকর্তাদের কাছে। শেষ পর্যন্ত চাপের মুখে অন্য এক চালকের মাধ্যমে ট্রেন ছাড়ার ব্যবস্থা করা হয়। 

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, ট্রেনটি প্রায় ৩ ঘণ্টা আটকে ছিল।

এদিকে যাত্রীরা এই অব্যবস্থাপনার জন্য ভারতীয় রেলের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন। ছোট ছোট স্টেশনের কয়েকটি স্টলে খাবার ও পানি দ্রুত শেষ হয়ে যায়, ফলে অনেক মানুষ খাবার ও পানি ছাড়াই ছিল।

এ সম্পর্কিত আরও খবর