তৃণমূলে পদোন্নতি হলো মহুয়া মৈত্রের

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-13 17:39:11

টাকার বিনিময়ে নরেন্দ্র মোদি এবং গৌতম আদানিকে নিয়ে সংসদে প্রশ্ন করার দায়ে লোকসভায় ভারতের পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূলের সাংসদ মহুয়া মৈত্রের সাংসদপদ খারিজ হওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

কিন্তু, এই পরিস্থিতির মধ্যেই দলে পদোন্নতি হলো মহুয়ার। কল্লোল খাঁকে সরিয়ে লোকসভা ভোটের আগে মহুয়াকে কৃষ্ণনগর জেলার সভানেত্রী করলো তৃণমূল। তবে অনুব্রত মণ্ডলকে বীরভূম জেলা সভাপতির পদ থেকে সরায়নি তৃণমূল।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি বদল করা হয়েছে। শাওনী সিং রায়কে সরিয়ে সেখানে আনা হয়েছে অপূর্ব সরকারকে। শাওনীকে করা হয়েছে রাজ্য সম্পাদক। একই ভাবে রাজ্য সম্পাদক করা হয়েছে সাবেক মন্ত্রী সৌমেন মহাপাত্রকে।

তিহাড়ের কারাবন্দী কেষ্টকে বীরভূমের জেলা সভাপতি পদেই বহাল রেখেছে র্তণমূল।

লোকসভা নির্বাচনের আগে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে মহুয়াকে সভানেত্রী করার নানা তাৎপর্য খুঁজছে রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রথমত, কৃষ্ণনগর তৃণমূলের কাছে অত্যন্ত ঝুঁকিপূর্ণ একটি কেন্দ্র। এই লোকসভা এক সময় ছিল বিজেপির দখলে। গত লোকসভা নির্বাচনেও সীমান্তবর্তী এই লোকসভা কেন্দ্রে বিজেপির পালে হাওয়া ছিল ভালোই। যার ফলে কৃষ্ণনগরকে ধরে রাখতে খাটতে হবে তৃণমূলকে।

দ্বিতীয়ত, সাংসদ পদ খারিজের সঙ্গে মহুয়ার ভোটে লড়ার ক্ষেত্রেও বিধিনিষেধ আরোপের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে মহুয়াকে পুরোদমে দলের কাজে লাগাতে চায় তৃণমূল।

প্রসঙ্গত, ভারতে লোকসভা নির্বাচনের বাকি আর মাস কয়েক। তার আগে টাকার বিনিময়ে প্রশ্ন মামলায় কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের সাংসদপদ খারিজের দাবি জানিয়েছে বিজেপি।

এ সম্পর্কিত আরও খবর