গ্যাংস্টার যোগেশের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিস

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-27 23:28:54

ভারতের হরিয়ানার ১৯ বছর বয়সি গ্যাংস্টার যোগেশ কাদিয়ানের বিরুদ্ধে রেড নোটিস জারি করেছে ইন্টারপোল।

এনডিটিভি জানিয়েছে, যোগেশের বিরুদ্ধে বেশ কিছু ফৌজদারি এবং হত্যা চেষ্টার মামলা রয়েছে। গ্রেপ্তার এড়াতে দুই বছর দুয়েক ভুয়া পাসপোর্ট বানিয়ে যুক্তরাষ্ট্রে পালিয়ে যান এই গ্যাংস্টার।

পুলিশ সূত্রের খবর, লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের প্রতিদ্বন্দ্বী যোগেশ। বর্তমানে যুক্তরাষ্ট্রের বাবিনহা গ্যাংয়ের সঙ্গে যুক্ত তিনি। ১৭ বছর বয়সে একটি মামলায় অভিযুক্ত হওয়ায় যোগেশকে জুভেনাইল হোমে পাঠানো হয়েছিল।

কিন্তু, সেখান থেকে পালিয়ে গিয়েছিলেন তিনি। তারপর ভুয়া পাসপোর্ট বানিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান এই সন্ত্রাসী। যোগেশ দেশি বন্দুক, পিস্তল বানাতে অত্যন্ত দক্ষ বলে জানা গেছে।

বেশ কয়েকটি সূত্রের দাবি, বামবিহা গ্যাং এবং সশস্ত্র খলিস্তানি সমর্থকদের সঙ্গে ঘনিষ্ঠ যোগ রয়েছে যোগেশের।

তার সঙ্গে খলিস্থানিদের যোগাযোগ রয়েছে কি না তা খতিয়ে দেখতে সম্প্রতি হরিয়ানায় যোগেশের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)।

এই গ্যাংস্টারের বিরুদ্ধে আগেই দেড় লাখ রুপির পুরস্কার ঘোষণা করেছিল পুলিশ। এবার যোগেশের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করল ইন্টারপোল।

ইন্টারপোলের ওয়েবসাইটের তথ্য বলছে, খুব অল্প বয়স থেকেই অত্যাধুনিক অস্ত্র চালাতে দক্ষ হয়ে উঠেছিলেন যোগেশ। হরিয়ানার বাসিন্দা হলেও পাঞ্জাবের বামবিহা গ্যাংয়ের সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে তার।

এছাড়াও দিল্লির গ্যাংস্টার নীরজ ববানা গ্যাংয়ের সঙ্গেও যোগাযোগ রয়েছে যোগেশের।

এ সম্পর্কিত আরও খবর