স্ত্রীকে হত্যা করেও সাত মাস জীবিত রেখেছেন ডাক্তার!

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 20:56:31

স্ত্রীকে খুন করার পর প্রায় সাত মাস ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে জীবিত রেখেছেন ভারতের এক ডাক্তার। খবর ইন্ডিয়া টাইমস।

ভারতের গোরাকপুরের সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার ধর্মেন্দ্র প্রতাপ সিং প্রায় সাত মাস আগে নেপালের পোকরাতে ঘুরতে গিয়ে স্ত্রী রাখি শ্রীভাস্তাভা আকা রাজেশ্রীকে হত্যা করে। হত্যার ক্ষেত্রেও এ ডাক্তার ছিল বেশ কৌশলী। নেপালে পর্বতারোহণের সময় পর্বতের উঁচু জায়গা থেকে স্ত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এরপর সেখান থেকে কাউকে হত্যার বিষয়ে কিছু না জানিয়ে ফিরে আসে।

ফিরে এসেই ডাক্তার ধর্মেন্দ্র প্রতাপ সিং স্ত্রীর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন ছবি ও পোস্ট শেয়ার করতে থাকে। বিষয়টি এমন যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে রাখির সাথে সংযুক্ত থাকা মানুষজন মনে করছে রাখি আসামে অবস্থান করছে।

এভাবে স্ত্রীকে হত্যার পর প্রায় সাত মাস ‘ভার্চুয়াল জগতে’ বাঁচিয়ে রাখলেও শেষমেশ ধরা পড়তে হয়েছে ডাক্তারকে। শনিবার (২২ ডিসেম্বর) ভারতের পুলিশ তাকে ও তার দুই সহযোগী প্রমোদ কুমার সিং ও দেশদিপক নিশাদকে আটক করেছে ।

পুলিশ জানায়, রাখি গোরাকপুর থেকে নিখোঁজ এ মর্মে তার ভাই কিডন্যাপ ও হারিয়ে গেছে বলে শাহপুর থানায় একটি অভিযোগ দায়ের করে। এরপর পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে।

এরপর নেপালে একটি ভারতীয় নারীর লাশ উদ্ধারের খবর পাওয়া গেলে এসটিএফের একটি টিম সেখানে পরিদর্শনে গিয়ে রাখির লাশ চিহ্নিত করে।

এ বিষয়ে প্রথমেই সন্দেহ করা হয়েছে রাখির স্বামী ডাক্তার ধর্মেন্দ্রকে। সন্দেহের মূল কারণ হিসেবে পুলিশ দেখিয়েছে, সাত মাস ধরে স্ত্রীকে ভার্চুয়াল জগতে জীবিত রাখার বিষয়টি।

রাখি গোরাকপুরের বিছাইয়া অঞ্চলে বসবাস করত। ২০০৬ সালে পিতার চিকিৎসার খাতিরে পরিচয় হয়েছে দুজনের। এরপর ২০১১ সালে তারা গোপনীয়তা রক্ষা করে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

কিন্তু ডাক্তার ধর্মেন্দ্র স্ত্রী ঊষা সিং বিষয়টি জেনে যায়। পরে তাকে রাখির সাথে সম্পর্কচ্ছেদ করার জন্য তাগিদ দেয়। পরবর্তীতে ডাক্তার ধর্মেন্দ্র তাকে হত্যা করেই আগের স্ত্রীকে খুশি করতে চেয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর