মুসলিম সহপাঠীকে মারতে বলায় লজ্জিত নন ইউপি শিক্ষক

ভারত, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-01 19:45:16

ভারতজুড়ে বিতর্ক সৃষ্টি করা বিষয়টিকে ‘ছোট ঘটনা’ বলেই দাবি করেছেন উত্তর প্রদেশের (ইউপি) নেহা পাবলিক স্কুলের শিক্ষিকা তৃপ্তি ত্যাগী। তিনি রবিবার (২৭ আগস্ট) জানান, ওই ঘটনার জন্য তিনি লজ্জিত নন। গ্রামের মানুষ তার সঙ্গে রয়েছে বলেও দাবি করেন তিনি।

আট বছরের খুদে পড়ুয়াকে অন্য পড়ুয়াদের দিয়ে মার খাওয়ান শিক্ষিকা তৃপ্তি ত্যাগী। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, আট বছরের খুদে পড়ুয়াকে মারার নির্দেশ দিচ্ছেন শিক্ষিকা। শ্রেণিকক্ষে বসে থাকা খুদে সহপাঠীরা শিক্ষিকার নির্দেশ মোতাবেক হাসিমুখে সহপাঠিকে চড় মেরে যাচ্ছে। মারের চোটে কেঁদে উঠছে শিশুটি।

শনিবার নিজের কাজের সাফাই দিয়ে তৃপ্তি বলেছিলেন, ‘আমি প্রতিবন্ধী। উঠতে পারি না। তাই অন্য পড়ুয়াদের বলি ছাত্রটিকে গিয়ে মারতে।’ রবিবার ওই শিক্ষিকা এনডিটিভিকে বলেন, ‘আমি লজ্জিত নই। আমি গ্রামের মানুষের হয়ে নিজের কাজ করেছি। তারা সকলে আমার সঙ্গে রয়েছেন।’

তিনি আরও বলেন, ‘স্কুলে বাচ্চাদের শাসন করা দরকার। এইভাবে তাদের শাসন করা উচিত।’ ইতিমধ্যেই ওই শিক্ষিকার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে।

কোনও কোনও মহল থেকে অভিযোগ তোলা হয়েছে যে, ছাত্রটি নির্দিষ্ট একটি ধর্মের বলেই, তার উপরে এই ‘পীড়ন’ চালানো হয়েছে। কিন্তু, ওই অভিযোগ খারিজ করে দেন অভিযুক্ত শিক্ষিকা।

বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতোরও শুরু হয়েছে। বিজেপি-শাসিত উত্তর প্রদেশের একটি স্কুলের ওই ভিডিও ঘিরে তীব্র প্রতিক্রিয়া জানান কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী বঢরা এবং সিপিএম নেতৃবৃন্দ।

রাহুল বলেন, ‘ছোট শিশুদের মনে ঘৃণার বিষ ঢোকানো, স্কুলের মতো পবিত্র জায়গাকে ঘৃণার বাজারে পরিণত করছেন এক শিক্ষক। দেশের জন্য এর চেয়ে খারাপ আর কিছু করতে পারেন না।’

এ সম্পর্কিত আরও খবর