বাইডেনের বাড়িতে তল্লাশি চালাচ্ছে এফবিআই

আমেরিকা, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 22:33:30

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ডেলাওয়্যারের উপকূলীয় শহর রেহোবোথ বিচের বাড়িতে তল্লাশি চালাচ্ছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই)।

গোপন নথির তদন্তের অংশ হিসেবে বুধবার (১ ফেব্রুয়ারি) এই তল্লাশি চালানো হচ্ছে বলে জানিয়েছে বাইডেনের আইনজীবী। খবর বিবিসির।

এক বিবৃতিতে বাইডেনের আইনজীবী বলেছেন, প্রেসিডেন্টের পূর্ণ সমর্থনে এই তল্লাশি চালানো হচ্ছে ।

তবে এফবিআই তল্লাশির বিষয়ে কোনো মন্তব্য করেনি। যেহেতু এটি সম্মত ছিল, কোন অনুসন্ধান পরোয়ানা চাওয়া হয়নি।

এর আগে গত ২২ জানুয়ারি মার্কিন বিচার বিভাগের তদন্তকারীরা প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ি থেকে ছয়টি গোপন নথি উদ্ধার। প্রেসিডেন্টের ডেলাওয়্যার অঙ্গরাজ্যের বাড়িতে ১৩ ঘণ্টা অনুসন্ধান চালিয়ে এই নথিগুলো উদ্ধার করা হয়।

তার আগে ২০ জানুয়ারি উইলমিংটনের বাড়ি থেকে আরও কিছু নথি জব্দ করা হয়েছিল। সেগুলো বাইডেন সিনেটর থাকাকালীন এবং বারাক ওবামার সরকারে ভাইস-প্রেসিডেন্ট থাকাকালীন সময়কার নথি।

আইনজীবী বব বাওয়ের বলেন, হাতে লেখা ব্যক্তিগত নোট এবং আশেপাশের আরও কিছু সামগ্রী সরিয়ে নেওয়া হয়েছে। প্রেসিডেন্ট বাইডেন ও তার স্ত্রী সে সময় বাড়িতে উপস্থিত ছিলেন না।

শনিবার এক বিবৃতিতে বাওয়ের বলেন, প্রেসিডেন্ট বাইডেন তার ভাইস-প্রেসিডেন্ট থাকাকালীন সময়কার রেকর্ড এবং সম্ভাব্য গোপন জিনিসপত্র অনুসন্ধানের জন্য তার পুরো বাড়িতে তল্লাশি চালাতে বিচার বিভাগ বা ডিওজে-কে অনুমোদন দিয়েছেন।

জানুয়ারির শুরুর দিকে বাইডেনের আইনজীবীরা বলেছিলেন, প্রথম ধাপের গোপন নথিগুলো গত ২ নভেম্বর পেন বাইডেন সেন্টারে পাওয়া যায়। এটি ওয়াশিংটন ডিসিতে প্রেসিডেন্টের প্রতিষ্ঠিত একটি থিংক-ট্যাঙ্ক।

এ সম্পর্কিত আরও খবর