পিতার লাশ চায় খাসোগির সন্তানরা

মধ্যপ্রাচ্য, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:59:05

তুরস্কের সৌদি কনস্যুলেটে নিহত সাংবাদিক জামাল খাসোগির লাশ ফিরিয়ে দিতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রতি আহ্বান জানিয়েছেন খাসোগির সন্তানরা।

সোমবার (৫ নভেম্বর) যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে এ আহ্বান জানান খাসোগির দুই সন্তান সালাহ খাসোগি ও আবদুল্লাহ খাসোগি।

খাসোগির পুত্ররা দাবি করেন, তাদের পিতা কোমল হৃদয়ের অধিকারী ও সৌদি রাজতন্ত্রের প্রতি বিশ্বাসী ছিল। এমনকি তারা তার পিতার মৃত্যু সংক্রান্ত সকল রহস্য উদঘাটন ও তার লাশ মদিনায় অবস্থিত জান্নাতুল-বাকিতে দাফনেরও অনুরোধ জানান।

সালাহ খাসোগি বলেন, ‘আমাদের পরিবারের সবাই চাই ধর্মীয় নিয়মানুযায়ী পরিবারের অন্যান্যদের সাথে মদিনার কবরস্থানে বাবার (জামাল খাসোগি) দাফন করি। এটা যাতে খুব তাড়াতাড়ি হয়। এটাই আমাদের ইসলামিক প্রথা এবং এটাই মানবতা।’

খাসোগির মৃত্যুর পর এবারই প্রথম সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছেন খাসোগি পুত্ররা। তবে কিছুদিন আগে পিতার মৃত্যু নিয়ে লেখালেখি করায় ৩৫ বছর বয়সী সালাহ খাসোগিকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়।

পরিকল্পিত এক বর্বর হত্যাকাণ্ডের শিকার জামাল খাসোগি। তুরস্কের সৌদি কনস্যুলেটে হত্যার পর মৃতদেহকে টুকরো সুটকেসে করে গুম করে ফেলা হয়। সম্প্রতি বিদেশি সংবাদমাধ্যমগুলোতে এমন সংবাদই প্রকাশিত হচ্ছে।

এই হত্যাকাণ্ডের একমাস পার হয়ে গেলেও এখন পর্যন্ত এই সাংবাদিকের লাশের কোনো হদিস মেলেনি। এখন পর্যন্ত কোন সদুত্তরও দিতে পারেনি সৌদি সরকার। তবে সৌদি সরকার এই খাসোগির লাশ তার পরিবারের কাছে ফিরিয়ে দেয় কিনা সেটা সময়ই বলে দিবে।

এ সম্পর্কিত আরও খবর