মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিবের স্ত্রী গ্রেফতার

এশিয়া, আন্তর্জাতিক

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-21 18:56:39

অর্থ পাচারের অভিযোগে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের স্ত্রী দাতিন সেরি রোশমাহ মনসুরকে গ্রেফতার করেছে মালয়েশিয়ান দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।

রোশমাহ মনসুরের আইনজীবী গণমাধ্যমকে জানিয়েছেন, রোশমাহ মনসুর বুধবার স্থানীয় সময় বিকাল ৩টা ২০ মিনিটে গ্রেফতার হয়েছেন। যখন তিনি এমএসিসি'র প্রধান কার্যালয়ে তাঁর বিবৃতি দিচ্ছিলেন।  

জানা গেছে, রোশমাহ মনসুরের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ এনে আগামী বৃহস্পতিবার (অক্টোবর ৪) চার্জ গঠন করা হবে। বুধবার সকাল ১০টা ৪২ মিনিটে রোশমাহ তাঁর বিবৃতি দিতে এমএসিসি অফিসে গিয়েছিলেন। 

এমএসিসি কর্মকর্তাদের সঙ্গে এটি রোশমাহ'র তৃতীয় সাক্ষাৎ ছিল। এই সময় তাঁর আইনজীবী দাতুক কে. কুমারায়েন্দারান ও দাতুক গীথান রাম ভিনসেন্ট সঙ্গে ছিলেন।

এর আগে জুনের ৫ তারিখে তিনি এমএসিসি'র জেরার মুখোমুখি হন। সেখানে ওয়ানএমডিবি'তে প্রণোদনা প্রতিষ্ঠান এসআরসি ইন্টারন্যাশনালের সঙ্গে তাঁর সর্ম্পকের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। 

এর আগে সেপ্টেম্বরের ২৬ তারিখে দ্বিতীয় দফায় ১৩ ঘণ্টার জিজ্ঞাসাবাদ চলে। 

এর আগে সেপ্টেম্বরের ২৪ তারিখে এমএসিসি’র চীফ কমিশনার দাতুক সেরি শুকরি আব্দুল বলেছিলেন, রোশমাহর বিষয়ে তদন্ত সম্পন্ন হয়েছে এবং অ্যাটর্নি জেনারেলের কাছে প্রতিবেদন পেশ করা হয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর