এই ৫টি গাছ সাথে রেখে দেখুন, ফল পাবেন হাতে-হাতে

, রাশিফল

জ্যোতিষী রুবাই | 2023-09-01 19:44:57

গাছপালা হল সেরা সম্পদ। যা এই প্রকৃতি মানবজাতিকে দিয়েছে। বাস্তুশাস্ত্র অনুযায়ী, কিছু গাছপালা একাধিক ক্ষেত্রে গৃহে ইতিবাচক স্পন্দন এবং সুখ নিয়ে আসে। মানসিক শান্তি দেয়, দৃষ্টিশক্তির জন্য ভাল এবং সৌভাগ্য নিয়ে আসে। এই গাছগুলো সাথে রাখলে বাসা বা কর্মস্থান থেকে নেগেটিভ ভাইব সরে যায়।

তুলসী গাছ

 

তুলসী গাছ: বাস্তুমতে তুলসীর গুরুত্ব অপরিসীম। ব্যবসা বা কাজ ভালো না চললে কর্মস্থানে দক্ষিণ-পশ্চিমে রাখুন। প্রতি শুক্রবার সকালে পানি দিলে শুভ ফল মিলবে। গৃহের উত্তর-পশ্চিমে দিকে রাখলে অশুভ শক্তি গ্রাস করে না। রান্নাঘরের জানলায় রাখলে পারিবারিক কলহের অবসান হয়। আর এর আয়ুর্বেদ গুণাগুণ তো কমবেশি সকলের জানা। হিন্দু ধর্মে তুলসী গাছকে পবিত্র মনে করা হয়ে থাকে।

 

মানি প্ল্যান্ট

 

মানি প্ল্যান্ট: বাস্তুমতে মানি প্ল্যান্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উত্তর-পুর্ব দিকে রাখলে সৌভাগ্য এবং প্রাচুর্য নিয়ে আসে। তবে গৃহের অন্যদিকে রাখলে দুর্ভাগ্য ডেকে আনে। পাশাপাশি একই বাস্তুতে একসঙ্গে চারটি মানি প্ল্যান্ট রাখা যাবে না। এবং রাখা গাছটির নষ্ট হওয়া পাতা তাৎক্ষণিক ফেলে দিতে হবে। না হলে খারাপ খবর বয়ে আনতে পারে।

 

লাকি ব্যাম্বু
লাকি ব্যাম্বু

 

লাকি ব্যাম্বু: ফেংশুই অনুসারে পানির পাত্রে বাঁশের ছোটছোট ডালপালা ভাগ্য, সমৃদ্ধি এবং শান্তি নিয়ে আসে। সুখ, আয়ু ও প্রাচুর্যের জন্য ৩টি ডালপালা, ধন সম্পত্তির জন্য ৫টি ডালপালা, ভাগ্যের জন্য ৬টি ডালপালা, সুস্থতার জন্য ৭টি ডালপালা, ৮টি উন্নয়নের জন্য এবং ১০টি উন্নতির জন্য।

হাওয়াইয়ান ট্রি

 

হাওয়াইয়ান ট্রি: এ প্ল্যান্টের রহস্যময় ক্ষমতা আছে। এই গাছ সবুজ, গোলাপি, বারগেন্ডি ইত্যাদি রঙের হয়। এই গাছের যেকোনো রং সকলের জন্য অনুকূল সৌভাগ্য বহন করে আনে। একটি পাত্রে দুটি ডালপালা সহ এই গাছ থাকলে কর্মজীবনে উন্নতি এবং প্রেম বৃদ্ধি পায়।

 

জেড প্ল্যান্ট

 

জেড প্ল্যান্ট: শুভকামনা নিয়ে আসে। যে কোনও অনুষ্ঠানে সৌভাগ্যের প্রতীক হিসাবে উপহার দেওয়া যায়। যখন বাড়ি বা অফিসের প্রবেশের কাছাকাছি রাখা হয়, তখন এটি সমৃদ্ধি এবং কৃতিত্ব নিয়ে আসে।

এ সম্পর্কিত আরও খবর