কোন রাশির কোন রং শুভ

, রাশিফল

জ্যোতিষী রুবাই | 2023-09-01 23:15:25

জ্যোতিষ শাস্ত্র মতে ১২টি রাশির প্রত্যেকেরই বৈশিষ্ট্য আছে। রাশি বিচার করে প্রত্যেক জাতক/জাতিকার জীবনের ছোট ছোট কথা জানা যেতে পারে। রাশির সাথে রঙের একটা বড় যোগসূত্র রয়েছে। রাশি অনুযায়ী রঙের ব্যবহারে জাতক / জাতিকারা নানা ক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারেন এবং পরিবারে সুখ-শান্তি থাকে। অনেকটাই নির্ভর করে আর্থিক অবস্থারও।

দেখে নিন, কোন রাশির জন্য কোন রং শুভ-

মেষ/ এরিস (Aries) (মার্চ ২১ – এপ্রিল ২০)

মেষ রাশির অধিপতি মঙ্গল। আপনার শুভ রঙ লাল। লাল রঙ ভালোবাসা, শক্তি ও প্রজননের প্রতীক। বিপদ থেকে রক্ষা করে এই রং। নিজেকে সক্রিয় রাখা ও প্রয়োজনে বিপদ থেকে আপনাকে সাবধান হওয়ার ইঙ্গিত দেয় লাল রঙ। কর্মভাবে আলস্য ত্যাগ সাহায্য করে লাল। সব সময় সাথে রাখুন লাল রং। প্রয়োজেন এক টুকরো কাপড় বা সুতো হাতে বেধে রাখুন। আপনার জন্য শুভ।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১ – মে ২১)

বৃষ রাশিকে পৃথিবী তত্ত্বের রাশি বলা হয়ে থাকে। এই রাশির শুভ রঙ সবুজ। গাঢ় বা হালকা সবুজ, অথবা সবজে নীল রং আপনার জন্য শুভ। এই রং আপনাকে দিকভ্রষ্ট হতে দেবে না। অসংযত আচরণ থেকে আনাকে রক্ষা করবে। কর্মভাবে উজ্বলতা আনবে। বাইরে বের হওয়ার সময় সবুজ রঙের পোশাব ব্যবহার করুন। প্রয়োজেন এক টুকরো কাপড় বা সবুজ সুতো হাতে বেধে রাখুন। বিশেষ করে মে মাসে জন্মগ্রহণকারী ব্যক্তিদের জন্য এই রঙ সুখ-সমৃদ্ধি আনবে।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১)

মিথুন রাশির অধিপতি বুধ। তাই সবুজ রঙ এই রাশির জাতক/জাতিকাদের জন্য লাভজনক মনে করা হয়। হতাশা দূর করে, মনে আশার সঞ্চার করে এই রং। যারা হতাশায় ভুগছেন তাদের জন্য এই রং শুভ। আবার হলুদ রংও আপনার জন্য শুভ। এই রঙ আপনার ক্ষেত্রে বুদ্ধি, মন ও অনুপ্রেরণামূলক বিচারের প্রতীক। এই রাশির যে জাতকরা লাজুক, তাদের হলুদ রং ব্যবহার করা উচিত। মনে নতুন আশার জন্ম দেবে।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২ – জুলাই ২৩)

কর্কট রাশির জাতক/জাতিকাদের জন্য শুভ রং সাদা। সাদার ওপর রুপালির আস্তরণ থাকলে সেই রঙ আপনাদের জন্য সবচেয়ে বেশি উপকারে লাগে। চন্দ্র এই রাশির অধিপতি। চন্দ্র, মন ও অনুভূতিকে নিয়ন্ত্রিত করে। না হওয়া কাজ এই রঙের কারণে সফলতা আনে। এমনকী আপনার প্রেমেরে ক্ষেত্রে সহযোগি এই রঙ। এ ধরণে কাপড় ব্যবহার করতে মন না চাইলে, হাতে সাদা সুতোর সাথে রুপালি বালা পড়ে থাকুন। আপনার সহায়কের কাজ করবে।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪ – আগস্ট ২৩)

সিংহ রাশির অধিপতি সূর্য। সূর্য সাফল্যের প্রতীক। প্রচলিত আছে যে, পরিশ্রমী ব্যক্তিদের সবসময় সাফল্য প্রদান করে সূর্য। গাঢ় লাল, সোনালী, কমলা ও গাঢ় হলুদ রং আপনার জন্য অত্যন্ত শুভ। আপনি যদি বাসার প্রধান কর্তা হয়ে থাকেন তাহলে বাসার মুল ফটকে এবং কর্মস্থানে এই রং ব্যবহার করলে আপনার জন্য শুভ। ব্যবসায়িক শত্রু দমনে এই রংগুলো আপনার জন্য শুভ। যেকোনো শুভ কাজের অগে এই রঙে যাকিছু সঙ্গে রাখুন, ফল পাবেন।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪ – সেপ্টেম্বর ২৩)

কন্যা রাশি পৃথিবী তত্ত্বের রাশি। আপনার শুভ রং গাঢ় বাদামী। আবার এই রাশির অধিপতি বুধ। তাই সবুজ রংও আপনার জন্য শুভ। সবুজ রং সুখ ও সমৃদ্ধির প্রতীক। এ ছাড়া গাঢ় নীল রং আপনাদের জন্য শুভ। নীল রং আপনার ব্যক্তিত্বর মধ্যে আত্মবিশ্বাস ফুটিয়ে তুলবে। আপনার জীবনে ভারসাম্য বজায় রাখে। নীল রং আপনাকে শক্তিশালী করবে এবং জীবনকে সুখকর করে তোলে। পাশাপাশি সুখ ও শান্তি বিরাজ করে জাতক/জাতিকার জীবনে।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪ – অক্টোবর ২৩)

তুলা রাশির অধিপতি শুক্র। সাদা, গোলাপি বা অফ হোয়াইট আপনার জন্য শুভ রং। আবার হালকা হলুদ রংও এই রাশির জন্য শুভ। এটি শান্তি ও সুখের প্রতীক। কোনোভাবে মানসিক বা ব্যবসায়িক অশান্তি থাকলে এই রং এর কোনো কিছু সঙ্গে রাখুন। শুভ ফল দেবে। এই রং আপনার মন শান্ত রাখবে এবং যোগাযোগ বৃদ্ধি করবে। কিছু ক্ষেত্রে এই রং আপনারা আর্থিকভাবের সহায়কও হয়ে ওঠে।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪ – নভেম্বর ২২)

আপনার রাশির অধিপতি মঙ্গল। লাল, মেরুন এই রাশির জাতক/জাতিকাদের জন্য শুভ। কঠিন পরিস্থিতি থেকে মুক্তি দিতে সক্ষম এই রঙ। আবার কালো রংও কিছুক্ষেত্রে আপনার জন্য শুভ প্রমাণিত হবে। লাল এবং কালো রং আপনার গোপন শত্রু থেকে রক্ষা করে থাকবে। প্রয়োজনে বাসার মুল ফটকে কাজল এবং সিঁদুরের টিপ দিয়ে রাখতে পারেন। বিপদের আঁচ আগে থেকে জানান দেবে। একইভাবে কর্মস্থানে নিজের ডেস্কে করে রাখতে পারেন। সহকর্মীর শত্রুতার টের পাবেন।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩ – ডিসেম্বর ২১)

গাঢ় নীল ও বেগুনী রঙ এই রাশির জন্য শুভ। এই দুটি রঙই আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি করবে। কেউ অবসাদে দিন কাটালে এই রঙ ওই ব্যক্তির মন শান্ত করবে। আবার এই রাশির অধিপতি গ্রহ বৃহস্পতি। বৃহস্পতির শুভ রঙ হলুদ। হলদে রং ব্যবহারে আপনার যোগাযোগ বাড়বে এবং আর্থিক ভীত মজবুত হবে।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২ – জানুয়ারি ২০)

মকর রাশির অধিপতি শনি। মনে রাখবেন শনি কাউকে কিছু দেয়ও না, আবার কেড়ে নেয় না। আপনার কর্মফলে উপর ফল দিয়ে থাকবে। তবে কিছু ক্ষেত্রে ফল দিতে বিলম্ব করে। তাই শনিকে বিলম্বকারক বলা হয়ে থাকে। কালো, গাঢ় বাদামী ও ধূসর রং আপনাকে কঠোর, স্থির ও বিশ্বস্ত করে তুলবে। কালো কাপড়ে তিল মুড়ে সঙ্গে রাখুন। মাসে একবার পুরনোটা পানিতে ফেলে দিন। আপনাকে শুভ ফল দেবেই।

কুম্ভ/ অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১ – ফেব্রুয়ারি ১৯)

জীবনে সাফল্য লাভের জন্য যে কোনও পর্যায় যেতে পারেন আপনারা। হালকা নীল, আকাশি নীল, সবজে নীল, সবুজ রং ও বিড়াল চক্ষু রং আপনার জন্য শুভ। এই রঙের পোশাক বা যেকোনো সামগ্রী ব্যবহারে আনার জন্য শুভ। নিয়মিত এই রং যেকোনো জিনিষ সাথে রাখলে প্রকাশ্যে আপনার কেউ ক্ষতি করতে পারবে না। আর্থিক স্বচ্ছলতাও মোটেরই উপর ভালোই থাকবে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০ – মার্চ ২০)

মীন রাশির অধিপতি বৃহস্পতি। বেগুনী রং এই রাশির জন্য শুভ। এছাড়া নীল, সাদা, হলুদ, সবুজ আপনার অর্থভাগ্যকে আরও মজবুত করবে। তবে বৃহস্পতি আপনার অধিপতি হওয়ার কারণে সব রঙই আপনাকে কিছু না কিছু সহযোগী তা করবে। তবে আপনারা চঞ্চল মনস্ক হয়ে থাকেন। মুক্ত বা মুক্তার রঙের কিছু ধারণ করলে মানসিক অস্থিরতা অকেটাই কমবে।

এ সম্পর্কিত আরও খবর