কেমন যাবে নতুন বছর ২০২২, জেনে নিন

, রাশিফল

জ্যোতিষী রুবাই | 2023-08-31 17:15:11


০২১ সাল বিদায় নিয়েছে। জন্ম নিল ২০২২, নতুন বছর মানেই নতুন আশা, নতুন ভাবনা, নতুন পরিকল্পনা। বার্তা২৪ কামনা করে নতুন বছর আপনার জীবনে নতুন কিছু বয়ে নিয়ে আসুক।

আসুন দেখে নিই জ্যোতিষী রুবাই -এর গণনায় আপনার গোটা বছর সামগ্রিক ভাবে কেমন যেতে পারে?


মেষ/ এরিস (Aries) (মার্চ ২১  – এপ্রিল ২০: এই বছরটি আপনার জীবনের অন্যতম একটি গতিশীল বছরে পরিণত হতে চলেছে। আপনি ব্যস্ত থাকবেন আগের থেকে অনেকটাই বেশি। মেষ রাশির যে সমস্ত জাতকদের অর্থনীতির ওঠাপড়ার সঙ্গে জীবন ওতোপ্রোত ভাবে জড়িত তাদের জন্য বছরটিতে ব্যবসা বাণিজ্য ভালো হবে। তবে কৃষিক্ষেত্রে আবহাওয়া জনিত সমস্যা দেখা দিতে পারে। চাকরি এবং কর্মজগত শুভ। দাম্পত্য সম্পর্ক ভালো হবে। জীবন প্রেমময়, তবে প্রেমের সম্পর্কে নতুন মোড় এবং ওঠাপড়া দেখা দেবে। শিক্ষার জন্য এই বছরটি ভালো। স্বাস্থ্য নিয়ে বিশেষ চিন্তার বিষয় না থাকলেও সুগার, প্রেশার, হজমের সমস্যা আপনাকে মাঝে মধ্যেই সমস্যায় ফেলতে পারে।

বৃষ/ টরাস (Taurus) (এপ্রিল ২১  – মে ২১: বছরটি আপনার কাছে নতুন উৎসাহ নিয়ে আসতে চলেছে। বিগত বছরের নেতিবাচক ভাবনাগুলি বিসর্জন দিয়ে নতুন বছরে আপনি সফলতার দিকে পা বাড়াতে পারবেন। শুক্র আপনার ভালো স্থানে থাকছে। প্রেম এবং পরিবারে প্রতি আপনার দায়বন্ধতা আপনাকে জীবনের বাধাগুলি পেরোতে সাহায্য করবে। দাম্পত্য জটিলতা থেকে মুক্তি পেতে পারেন। তবে বেশ কয়েকটি বাধা পেরিয়ে চাকরি ব্যবসার ক্ষেত্রে সফলতা আসবে। আইনের জটে জড়িয়ে থাকা সমস্যা থেকে সম্পূর্ণ মুক্তি না পেলেও সমস্যা কমবে। বিদেশে শিক্ষা গ্রহণের জন্য যারা চেষ্টা করছেন তাদের জন্য ভালো। কিডনি সংক্রান্ত সমস্যা থাকলে সেদিকে বিশেষ নজর দিতে হবে।

মিথুন/ জেমিনি (Gemini) (মে ২২ – জুন ২১: আমদানি রপ্তানি ব্যবসার সঙ্গে যুক্ত জাতকদের জন্য এই বছরটি আশার আলো নিয়ে আসবে। কৃষিক্ষেত্রে সমস্যার যোগ দেখা যাচ্ছে। বছরটায় মাঝামাঝি সময় থেকে আর্থিক অবস্থার উন্নতির যোগ যথেষ্ট শুভ। চাকরিক্ষেত্রে উন্নতির যোগ ক্রমবর্ধমান। তবে মৌসুমি ব্যবসার ক্ষেত্রে প্রতিযোগিতা বাড়বে। টেকনোলজি নিয়ে কাজ করেন এমন জাতকদের জন্য শুভ। আপনার প্রেম জীবন দুর্দান্ত থাকবে। যে প্রেমিক এবং প্রেমিকারা একে অপরের থেকে দূরে অবস্থান করছেন তাদের সম্পর্কে এই বছর উন্নতি হবে। তবে দাম্পত্যে ছোটখাটো সমস্যা লেগে থাকবে। শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে এই বছর নতুন সুযোগ নিয়ে আসতে পারে। চোখ সংক্রান্ত সমস্যা থাকলে সেটি বাড়তে পারে।

কর্কট/ ক্যান্সার (Cancer) (জুন ২২  – জুলাই ২৩: যে সমস্ত জাতক অনলাইন কাজের সঙ্গে যুক্ত তাদের জন্য বছরটি শুভ। অনলাইনে ব্যবসা শুরু করেছেন এমন জাতকদের জন্য বছরটি লাভজনক হতে চলেছে। সূর্য আপনার অধিপতি এবং বৃহস্পতি শুভ। কম্পিউটার বা টেকনোলজি নিয়ে চাকরি করেন এমন জাতকের জন্য চাকরি ক্ষেত্রে উন্নতির সুযোগ আসবে। জমি সংক্রান্ত সমস্যার সুরাহা হবে। তবে চাষের লাভাংশ কমার সম্ভাবনা আছে। বিবাহযোগ্য জাতক জাতিকাদের জন্য বছরটি শুভ। আপনার প্রেমজীবন অনেকটা কাঁচের মত স্বচ্ছ, তবে সহজে ভঙ্গুর। দাম্পত্য ক্ষেত্রেও নতুন বছর মিশ্র ফল নিয়ে আসবে। শিক্ষার্থীদের ক্ষেত্রে তাদের কাঙ্ক্ষিত সুযোগ আসতে পারে। পুরানো শারীরিক সমস্যা নিয়ে জটিলতা সৃষ্টি হতে পারে।

সিংহ/ লিও (Leo) (জুলাই ২৪  – আগস্ট ২৩: বিদেশ ভ্রমণ করতে চান অথবা টুরিজেম ব্যবসার সঙ্গে যুক্ত জাতক ,জাতিকাদের ক্ষেত্রে বছরটি প্রথমদিকে শুভ থাকবে না। বিদেশে চাকরির আবেদন করেছেন বা করবেন এমন জাতকদের জন্য এই বছর নতুন সুযোগ খুব একটা উন্নত নয়। পেশাগত দিকে জানুয়ারিতে নতুন দায়িত্ব পাবেন। কৃষি পণ্যের ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের কাছে এই বছরে বাড়তি লাভের সুযোগ আসবে। প্রেমের ক্ষেত্রে নতুন প্রস্তাব আসতে পারে। সমস্যায় থাকা প্রেমের সম্পর্ক জোড়া লাগতে পারে। দাম্পত্য জীবনে ওঠাপড়া থাকলেও বড় সমস্যার সম্ভাবনা নেই। আপনার প্রেম জীবন আনন্দ এবং সুখের উৎস হয়ে উঠবে। শিক্ষার্থী এবং শিক্ষক চাকরি প্রার্থীদের ক্ষেত্রে শুভ। উচ্চরক্তচাপ, কোলেস্টলের সমস্যা যাদের আছে তাদের বাড়তি সাবধানতা নিতে হবে।

কন্যা/ ভার্গ (Virgo) (আগস্ট ২৪  – সেপ্টেম্বর ২৩): বিবাহযোগ্য জাতক জাতিকাদের জন্য বছরটা শুভ। বিবাহের পরিকল্পনা সফলতা লাভ করবে। প্রেমিক, প্রেমিকাদের মধ্যে কোন দূরত্ব থাকলে এই বছর সেই দূরত্ব কমে গিয়ে সম্পর্ক পরিণতি লাভ করতে পারে। একাধিক সম্পর্কের প্রতি আসক্তি সমস্যার কারন হতে পারে। পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ব্যবসায়ে উন্নতি হবে। কৃষি ভিত্তিক ব্যবসার ক্ষেত্রে লাভ হবে। তবে চাষের সঙ্গে যুক্ত জাতকদের পরিবেশ গত সমস্যার মুখে পড়তে হবে। বিদেশে শিক্ষা গ্রহণ করতে চান এমন শিক্ষার্থীদের জন্য নতুন সুযোগ আসবে। শারীরিক দিকে ছোটখাটো সমস্যা থাকলেও বড় সমস্যার সম্ভাবনা নেই।

তুলা/ লিব্রা (Libra) (সেপ্টেম্বর ২৪   – অক্টোবর ২৩): ব্যবসা ও অন্যান্য অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য আসবে। শেয়ার বাজারে বিনিয়োগ করেন এমন জাতক জাতিকার ক্ষেত্রে বছরটি শুভ। নতুন চাকরির চেষ্টা করছেন এমন জাতক জাতিকাদের জন্য বছরটি সাফল্য এনে দেবে। আপানার রাশিচক্র থেকে শনির সাড়েসাতি থেকে মুক্ত হতে চলেছে। তাই এপ্রিল মাসের পরের সময়টা জীবিকার ক্ষেত্রে খুবই শুভ হতে চলেছে। প্রেমের ক্ষেত্রে নতুন প্রস্তাব আসবে তবে প্রেমে পরিণতির সম্ভাবনা কম। জটিলতা আছে তা ছাড়ানোর ক্ষেত্রে আপনাকেই বাড়তি দায়িত্ব নিতে হবে। তবেই প্রেমের জীবন আরও সুখের হবে। দাম্পত্য জীবনে ছোটখাটো সমস্যার সম্ভাবনা আছে। কৃষির সঙ্গে যুক্ত জাতকদের ঋণ বিষয়ে বাড়তি সতর্কতা নিতে হবে। শিক্ষা ক্ষেত্রটি শুভ। বিদেশ যাত্রার সম্ভাবনা দেখা দেবে। হার্ট, কিডনি প্রভৃতি বিষয়ে সতর্কতা জরুরি।

বৃশ্চিক/ স্করপিও (Scorpio) (অক্টোবর ২৪  – নভেম্বর ২২): এই বছর নতুন বন্ধুর সাথে পরিচয় হতে পারে। নতুন বন্ধু জাতক এবং জাতিকাদের জীবনে যথেষ্ট প্রভাবশালী হতে পারে। জীবনে ভরপুর রোমান্স থাকবে। একদিকে এই বন্ধুত্ব প্রেম নিয়ে আসতে পারে। একইভাবে এই বন্ধুত্বর মাধ্যমে জীবনের নতুন দিক উন্মোচিত হবার সম্ভাবনা দেখা দেবে। ব্যবসায়ীদের এই বছর নতুন আয়ের রাস্তা খুলবে। তবে রাহু এবং কেতুর দশা আপনার রাশিতে পরিবর্তিত হতে চলেছে, তাই নতুন বছরটি কিছুটা কঠিন হয়ে উঠতে পারে। চাকরিজীবীদের ক্ষেত্রে বদলির সম্ভাবনা আছে। বিদেশে শিক্ষার সুযোগ আসবে। আমদানি রপ্তানি ব্যবসার ক্ষেত্রে শুভ। ছোটখাটো শারীরিক সমস্যা ছাড়া স্বাস্থ্য নিয়ে বিশেষ চিন্তার বিষয় নেই।

ধনু/স্যজিটেরিয়াস (Sagitarious) (নভেম্বর ২৩  – ডিসেম্বর ২১): এই বছরে আপনার পরিশ্রম সার্থক হবে। গায়ক, অভিনেতা, শিল্পীদের জন্য এই বছরটি শুভ। কাজের সম্ভাবনা বাড়বে। আর্থিক লাভ হবে। আপনার রাশিচক্রে মঙ্গল প্রবেশের সাথে সাথে আপনার আরোহী সক্রিয় থাকবে। এর ফলে সাফল্য আসবে। চাকরি জীবীদের জন্য বছরটি উন্নতি নিয়ে আসবে। প্রেম ও দাম্পত্য জীবনের সমস্যার সমাধান হবে। জীবনসঙ্গীকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগতে পারেন। কৃষি সঙ্গে যুক্তদের জন্য এই বছরে অর্থনীতিক ওঠাপড়া লেগে থাকবে। শিক্ষার সঙ্গে যুক্ত ব্যক্তিদের উন্নতি হবে। সুগার, রক্তচাপ সমস্যা আছে এবং রোগীদের বিশেষ সতর্ক থাকবে হবে।

মকর/ ক্যাপ্রিকন (Capricorn) (ডিসেম্বর ২২  – জানুয়ারি ২০): বছরের মাঝে বাণিজ্যের ক্ষেত্রে সার্বিক পরিস্থিতির উন্নতি হবে। চাকরি ক্ষেত্রেও নতুন সম্ভাবনার সৃষ্টি হবে। প্রেম, বিবাহ এবং দাম্পত্যে ছোটখাটো সমস্যা দেখা দিতে পারে। তবে যত সময় এগিয়ে যাবে, তত সম্পর্ক মধুর হবে। কৃষির সঙ্গে যুক্তদের বছরটি শুভ। উচ্চশিক্ষার দরজা খুলতে পারে। চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরিকল্পনা থাকলে সেটি সফল হবে। ভ্রমণের যোগ আছে। বিদেশ ভ্রমণ যোগ প্রবল। আত্মীয়স্বজনের সঙ্গে অনেকদিন বাদে দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে। শারীরিকভাবে ছোটখাটো সমস্যা থাকলেও মোটের উপর বছরটি শুভ।

কুম্ভ/  অ্যাকুইরিয়াস (Aquarious) (জানুয়ারি ২১  – ফেব্রুয়ারি ১৯): টেকনোলজি ও নির্মাণ শিল্পের সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের জন্য বছরটি শুভ। আটকে থাকা কাজগুলি জটিলতা মুক্ত হবে। শেয়ার বাজার ও অন্যান্য ঝুঁকিপূর্ণ বিনিয়োগ থেকে দূরে থাকাই শ্রেয়। প্রেমের প্রস্তাব আসতে পারে। এই বছরে মনের মানুষের সাথে বোঝাপড়া করেই এগাতে হবে। বিবাহযোগ্য জাতক জাতিকাদের জন্য বছরটি শুভ। ভ্রমণের যোগ আছে। বিদেশ চাকরির সুযোগ আসবে। উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। বিদেশ ভ্রমণের সুযোগ আসবে। ছোটখাটো সমস্যা ছাড়া স্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে।

মীন/ পিসেস (Pisces) (ফেব্রুয়ারি ২০  – মার্চ ২০): নতুন ব্যবসার পরিকল্পনা যারা করছেন তাদের জন্য বছরটি শুভ। নতুন চাকরির চেষ্টার ক্ষেত্রে সফলতা পাবেন। উচ্চশিক্ষার নতুন সুযোগ আসতে পারে। আপনি যদিও এখনও সম্পর্কে না জড়িয়ে থাকেন, তাহলে প্রেম আপনার জীবনের দরজায় কড়া নাড়ছে। প্রেমের বিষয়ে সতর্ক হয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন। বিবাহের ক্ষেত্রেও যথেষ্ট ভাবনাচিন্তা করে তবেই সিদ্ধান্ত গ্রহণ করবেন। কৃষির সঙ্গে যুক্তদের বছরটি শুভ। টেকনোলজি ব্যবসার ক্ষেত্রে নতুন সুযোগ আসবে। আমদানি রপ্তানি ব্যবসার ক্ষেত্রে শুভ। আটকে থাকা পুরানো পাওনা পেতে পারেন। বছরের শুরুটা শুভ হলেও এপ্রিল থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত আপনার কর্মস্থানে কিছু সমস্যা থাকবে। স্বাস্থ্যের দিকে এই বছর বিশেষ নজর দেওয়া দরকার।

এ সম্পর্কিত আরও খবর