আয়ের থেকে ব্যয় বেশি! সঞ্চয় হচ্ছে না? বাসায় এসব নেই তো?

, রাশিফল

লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-08-30 00:53:55

মাসের প্রথমদিকে প্রায় সব মানুষের কাছেই টাকার অঙ্কটা বেশিই থাকে। কিন্তু মাসের মাঝামাঝি মাইনের সবটাই শেষ হয়ে যায়। এমনকি,ঋণের জন্য অপরের কাছে হাত পাততেও হয়। ফলে শত চেষ্টাতেও সঞ্চয় হয়ে ওঠে না। এরকম মানুষের সংখ্যা, নেহাত কম নয়।

তবে বাস্তুতন্ত্রে কিছু নিয়ম আছে। সহজ কয়েকটি উপায় দেওয়া হলো। যা মেনে চললে, সঞ্চয় কিছুটা হলেও সম্ভব হতে পারে। নিজেই একবার পরীক্ষা হরে দেখুন। ৯০ দিনের মধ্যেই ফল পাবেন।

এসব বিদায় করুন বাসা থেকে:

>নকল টাকা বা টাকার ছবি যদি থেকে থাকে, তা হলে সেটা না রাখাই শ্রেয় বলে মানা হয়। কারণ নকল টাকা আসল টাকা আসতে বাধা সৃষ্টি করে।
আপনার মানিব্যাগ বা পার্সটা কি ছিঁড়ে বা ফেটে গিয়েছে? তা হলে সেটা আর ব্যবহার করা ঠিক নয়। এরকম ব্যাগ ব্যবহার করলে টাকা বেশি পরিমাণে খরচ হয়। অর্থ জমেও কম।

>বাসায় কি ভাঙা বা নড়বড়ে বাসন ব্যবহার করেন? বিশেষ করে যে পাতিলে ভাত রাঁধেন। তা হলে এসব এখুনি বাসার বাইরে করুন। ভাঙা বাসন অর্থ সঞ্চয়ে বাধা।

>বাসায় কি ভাঙা আয়না ব্যবহার করে থাকেন। সামান্য চিড় ধরা আয়না অর্থ সঞ্চয়ে বাধা হয়ে দাড়ায়। ভাঙা আয়না রাখা ভীষণভাবে ক্ষতিকারক।
বাসায় শুকনো বা শুকিয়ে যাচ্ছে এমন কোনও গাছ আছে, তাহলে বাইরে ফেলে দিন। শুকনো গাছ থেকে প্রচুর পরিমাণে নেগেটিভ এনার্জি নির্গত হয়। যার ফলে অর্থ সঞ্চয় কম হয়।

>বাসায় যদি কোনও ভাঙা তালা বা যে তালার চাবি হারিয়ে গেছে সেরকম কোনও তালা থেকে থাকে, তা হলে সেটা তৎক্ষণাৎ ফেলে দিন। এই ধরনের তালা বাড়িতে থাকলে অর্থ সঞ্চয়ে ভীষণ ভাবে বাধার সৃষ্টি হয়ে দাঁড়ায়।

>বেলা করে বিছানা ছাড়েন, এখুনি অভ্যাসটা পাল্টে ফেলুন। অর্থ সঞ্চয় কম হবে। যদি আপনার কিছু সঞ্চয় হয়েও থাকে তা খরচ হয়ে যাবে।

>বাসায় কি তেলাপোকার বাড়বাড়ন্ত, তাহলে অচিরেই নির্মুল করুন। কারণ বাস্তুমতে অতি নিম্মকীটের সাথে তুলনা করা হয়। আপনার সঞ্চয় নষ্ট করে দেবে।

এ সম্পর্কিত আরও খবর