নিখোঁজ হওয়ার ৯ মাস পর কুকুর উদ্ধার!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-04-05 14:54:09

নিখোঁজ হওয়ার নয় মাস পর তিন বছর বয়সী পোষা কুকুর মিশকাকে ফিরে পেয়েছেন মালিক মেহরাদ হাউমান। ওই কুকুরটি বাড়ি থেকে প্রায় ২ হাজার মাইল (প্রায় ৩ হাজার ২০০ কিলোমিটার) দূরে চলে গিয়েছিল। ঘটনাটি শুনে অবাক হলেও এমন ঘটনার সাক্ষী হয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগো শহর।  

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ব্রিটিশ গণমাধ্যম স্কাই নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে জানানো হয়, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগো শহর থেকে টেরিয়ার মিক্স মিশকা নামের ওই কুকুরটি গত বছরের জুলাই মাসে নিখোঁজ হয়। এ নিয়ে মেহরাদ হাউমান সামাজিক যোগাযোগ মাধ্যমে নিখোঁজের আবেদন করেও কোন সাড়া পাননি। পরে ইস্টারের ঠিক আগে, মিশিগানের শহর ডেট্রয়েটের কর্তৃপক্ষ একটি বিপথগামী কুকুরের ডাক শুনতে পান। 

হার্পার উডসের পুলিশ কুকুরটিকে তুলে নিয়ে যায় এবং প্রাণী কল্যাণ গ্রুপ দ্য গ্রোস পয়েন্টে অ্যানিমাল অ্যাডপশন সোসাইটির সাথে যোগাযোগ করে। পরে ওই কুকুরের শরীরে থাকা একটি চিপের সাহায্য তারা জানতে পারেন কুকুরটির মালিক যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলের সান দিয়েগোতে বাস করেন। তারপরই পরিচয় বের হয়ে আসে মিশকার। মালিক মেহরাদ হাউমান ফিরে পান তার কুকুর। 

প্রতিবেদনে বলা হয়, কর্তৃপক্ষ যখন মেহরাদ হাউমানকে জিজ্ঞাসাবাদের জন্য মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে, তখন তিনি ও তার পরিবার ভ্রমণে ছিলেন। পরে মিশকাকে উদ্ধারের জন্য সেখান থেকেই মেহরাদ ১০ ঘণ্টা গাড়ি চালিয়ে মিশিগানে পৌঁছান।

প্রাণী কল্যাণ গোষ্ঠীর পরিচালক করিন মার্টিন বলেন, কুকুরটিকে চুরি করা হয়েছিল এবং বিক্রি করার জন্য মিশিগানে নেওয়া হয়েছিল। জলাতঙ্কের টিকা দেওয়ার পর মিশকাকে তার মালিকের সাথে ক্যালিফোর্নিয়ার বাড়িতে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

পশু চিকিৎসক ন্যান্সি পিলসবারি অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, মিশকা এতদিন যেখানে ছিল সেখানে তার পর্যাপ্ত যত্ন নেয়া হতো। সে কিভাবে মিশিগানের রাস্তায় এলো সেটাই রহস্য এবং এর উত্তর মিশকাই জানে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর