খেলনাগাড়ি দিয়েই বিশ্বরেকর্ড!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-02-20 14:24:43

ছোটবেলার শখের খেলনা বড় হওয়ার পর ফেলে দেওয়া ছাড়া উপায় থাকে না। সাধারণ মানুষের চোখে সেসব ভেঙে যাওয়া, নষ্ট হওয়া সামগ্রী। তবে, যার চোখ সাধারণ দৃষ্টিতে দেখে না, সেই ছাই’য়ের নিচে দেবে থাকা অমূল্য রতন হাতে পায়।    

জার্মানের প্রকৌশলী শিক্ষার্থী মার্সেল পল। সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন তার যুগান্তকারী আবিষ্কারের মাধ্যমে। হেলমেট পরে অভিজ্ঞ রেসারের মতো রাস্তায় নেমেছেন তিনি। শো শো করে বাতাস কাটিয়ে তার গাড়ি এগিয়ে চলেছে। দ্রুতগামী সেই গাড়ি চালিয়ে করেছেন বিশ্বরেকর্ড।

গাড়িটির গতি ঘণ্টায় ১৪৮ দশমিক ৪৫৪ কিলোমিটার। তাহলে কেন এত হৈ-চৈ গাড়িটি নিয়ে! কারণ, এটি কোনো সাধারণ গাড়ি নয়। পলের নিজের হাতে তৈরি করা, তাও পুরানো খেলনা গাড়ি দিয়ে। দীর্ঘ ১০ মাস সেই খেলনা গাড়ি নিয়ে কাজ করেছিলেন পল। গাড়ির কলকব্জা এদিক-সেদিক করে সেটিকে করেছেন বাস্তব গাড়ির মতো!  

 দুর্দান্ত সৃষ্টির কারণে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন মার্সেল পল

ছোটবেলার স্মৃতি কাটিয়ে গাড়িকেও নিজের সাথে আপডেট করেছেন এই ইঞ্জিনিয়ার। খেলনার দামে রাস্তায় চালিত গাড়ি দেখে হৈ-চৈ পড়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

নিজের এই দুর্দান্ত সৃষ্টির কারণে গিনিস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজের নাম লিখিয়েছেন পল। ‘ দ্রুততম রূপান্তরিত খেলনা সামগ্রির আবিষ্কারক’-এর প্রশংসাপত্রে তার নাম খচিত হলো। নবীন প্রকৌশলীদের জন্য এই আবিষ্কার অত্যন্ত প্রেরণাদায়ক ।  

তার গাড়ির ভিডিও-টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ৬ দশমিক ৫ লাখ ভিউ অর্জন করে।  মাত্র ১ দিনেই ২১ হাজার মানুষ ভালোবাসা প্রকাশ করে। ছোট এই গাড়ি দেখে সবাই মুগ্ধ। পলের সৃজনশীলতার প্রশংসা করছে বিশ্বব্যাপী মানুষ।

তথ্যসূত্র: এনডি-টিভি

এ সম্পর্কিত আরও খবর