অযোধ্যা রাম মন্দিরে সুপার-হিরোদের ভিড়!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-20 16:09:21

রাম-রাবণের যুদ্ধের কাহিনী ঘরে ঘরে মানুষের জানা। যারা বিস্তারিত কাহিনী জানেন না , তারাও কখনো না কখনো নামগুলো ‍শুনেছেন। রামায়ণের বিভিন্ন চরিত্রের উদাহরণ কখনো না কখনো চোখে পড়েছে। ‘রাম-রাবণের যুদ্ধ’,‘রাবণের গুষ্টি’,‘লক্ষ্মণ ভাই’, ‘কুম্ভকর্ণে নিদ্রা’, ‘সপ্তকাণ্ড রামায়ণ’, ‘রাবণের চিতা’, ‘ঘরের শত্রু বিভীষণ’- এরকম নানা বাগধারা বিভিন্ন সময় আমরা পড়ে থাকি।   

সনাতন ধর্মাবলম্বীদের যোগী পুরুষ ভগবান শ্রীরাম। তার জীবন কাহিনীই রামায়ণ। বিষ্ণুদেবের ৭ম অবতার হিসেবে তাকে বিবেচনা করা হয়। এই ধর্মের অনুসারীদের মতে, রাম ছিলেন মানস পুরুষ এবং অসাধারণ ব্যক্তিত্বের। তার প্রতি অশেষ শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে জন্মভূমি অযোধ্যায় তৈরি হচ্ছে রাম মন্দির। ভারতীয়দের মধ্যে তা নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই। সকলেই যার যার মতো করে আগ্রহ প্রকাশ করছে।

ডেডপুল, জোকার, স্পাইডার-ম্যান, হাল্কে এইআই ছবি

ভারতে এই বছরের অন্যতম জাতীয় উদযাপন হতে চলেছে রামমন্দিরের উদ্বোধন। চলতি মাসের (জানুয়ারি) ২২ তারিখে এই দিন ধার্য করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এই অনুষ্ঠান পালন করা হবে। নেতাকর্মী, তারকা, ইনফ্লুয়েন্সার থেকে শুরু করে সাধারণ মানুষও অনুষ্ঠানে উপস্থিত থাকার চেষ্টা করছে। নানা শ্রেণীর ভক্তরা সর্বোচ্চ চেষ্টা করছে কোনোভাবে উদ্বোধনে যাওয়ার।

কিন্তু কি হতো যদি জনপ্রিয় কাল্পনিক চরিত্রগুলোও শ্রীরামের ভক্ত হতো? তাহলে কেমন হতো? আধুনিক যুগে এখন কোনোকিছুই কল্পনার অতীত নয়। কৃত্রিম বুদ্ধিমত্তার বদৌলতে জনপ্রিয় সুপারহিরোদের নকল ছবি তৈরি করা হয়েছে।

সাহিদ এসকে নামক এক মার্ভেল, ডিসি, স্টার ওয়ার্স, হ্যারি পটারের মতো বিখ্যাত কমিক এবং ফিকশনাল চরিত্রদের রাম ভক্ত হিসেবে দেখানো হয়েছে। এই তালিকায় রয়েছে সুপারম্যান, ব্যাটম্যান, ডক্টর স্ট্রেন্জ, স্পাইডার-ম্যান, থর সহ অন্যান্য সুপারহিরোদের।

রাম মন্দিরে জনপ্রিয় সুপারহিরোরা

এর সাথে আছে উইজার্ড ইউনিভার্সের হ্যারি পটার, হারমাইনি গ্রেন্জার এবং রোনাল্ড উইসলিও। বাদ পড়েনি সুপার ভিলেন থ্যানোস, লোকি, জোকারও। একটি ছবিতে দেখা গেছে জনি ডেপের ক্যাপ্টেন জ্যাক স্প্যারোর চরিত্রকেও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই পোস্ট অনেক বেশি ভাইরাল হয়েছে। সাধারণ ইউজাররা এরকম অনন্য সৃষ্টির প্রশংসা করছে।                    

এ সম্পর্কিত আরও খবর