বানরের খপ্পরে আইফোন, উদ্ধার হলো কেমন করে!

, ফিচার

ফিচার প্রতিবেদক, বার্তা২৪.কম | 2024-01-17 20:09:43

ছোটবেলায় বানরের টুপি চুরি করার গল্প তো সবাই পড়েছে। ঘুমন্ত টুপি বিক্রেতার টুপি চুরি করে নিয়ে যায় একদল বানর। গাছে থাকা অনুকরণ প্রিয় বানরদের থেকে টুপি ফেরত আনতে হবে। সেজন্য অভিনব এক বুদ্ধি বের করে বিক্রেতা। নিজের মাথার টুপি খুলে মাটিতে ফেলে দেয় সে। তখন তাকে অনুকরণ করে, সব বানরই টুপি ফেলে দেয়। তবে আধুনিক যুগের বানর বেশ ধুরন্ধর ও চালাক। ঘুষ ছাড়া জিনিস হাতছাড়া করার মতো বোকামি তারা করে না!

ভারতের বৃন্দাবনের শ্রী রঘুনাথজি-র মন্দিরে দুই চঞ্চল বানরের কীর্তি হচ্ছে ভাইরাল। মন্দিরে আসা এক লোকের আইফোন চুরি করে নেয় তারা। স্বভাবতই মোবাইল নিয়ে উঠে যায় মন্দিরে উপরে, ধরাছোঁয়ার বাইরে। দু’জনের মধ্যে একজন তার বাম হাতে ধরে রেখেছে দামী মোবাইলখানা। মুহূতের্ই জমে যায় ভিড়। তাদের কাণ্ড দেখতে, পূজা দেওয়া স্থগিত রেখে একে একে চলে আসে সকলে।

আইফোনের বদলে ঘুষ লুফে পালাচ্ছে বানর

‘বিনা যুদ্ধে নাহি দেব সূ্চ্যগ্র মেদিনী’, দীক্ষায় দীক্ষিত সুগ্রীব মহাশয়দ্বয় এমনি এমনি আইফোন দিয়ে দেবে? সেটি তো হচ্ছে না! দামি ফোন ফেরত পেতে গেলে পকেট তো একটু কাটতেই হবে। অবশেষে চুক্তি হলো একটি ‘ফ্রুটি’র বোতলের। নিচ থেকে জুসের বোতল ছুড়ে মারা হচ্ছিল তাদের দিকে। প্রথমে আগ্রহ না দেখালেও, দ্বিতীয়বার লুফে নেয় বোতলটি। সাথে সাথে ভদ্র বাচ্চাটির মতো মোবাইলও হাত থেকে ফেলে দেয়। এতে মোবাইলের মালিকও হাফ ছেড়ে বাঁচেন।    

এই চলমান ঘটনার দৃশ্য, একজন ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে। সেখানে অনেকেই মজাদার কমেন্ট করেছেন। বৃন্দাবন এবং মথুরায় এই দৃশ্য বিরল কিছু নয়! হরহামেশাই এমন বানরের খুনশুটি চলতে থাকে। কিছুদিন আগেও এক নারীর মোবাইল চুরি করেছিল আরেক বানর। সেই নারীকে ভর্তুকি হিসেবে দিতে হয়েছিল, আস্ত দু’টো ফল!  

তথ্যসূত্র: এনডিটিভি   

এ সম্পর্কিত আরও খবর