সিংহ শাবকের গাড়িভ্রমণ!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-28 13:01:15

কথায় বলে, বন্যরা বনে সুন্দর। প্রতিটি প্রাণীরই তার নিজস্ব মানানসই জায়গা আছে। স্বাভাবিকভাবে যেখানে যার জায়গা, তার সেখানেই থাকা উচিত। গাছে ফুল যেমন দেখতে সুন্দর লাগে। ফুল ছিঁড়ে এনে চুলে বাঁধলে হয়তো চুল বাঁধা সুন্দর হলো। তবে আমরা ভুলে যাই, এতে গাছটি ব্যথা পেল। আর ফুলের জীবনকালও কমে এলো। প্রকৃতি ভাষায় প্রকাশ করে কিছু বলতে পারেনা বলে, দিন দিন মানুষ মনুষ্যত্ব হারিয়ে ফেলছে।

গাড়ির পেছনের সিটে বসে কুকুরকে প্রায়ই ভ্রমণ করতে দেখা যায়। মালিক পক্ষ কোথাও যাওয়ার সময় পোষা প্রাণীকে সাথে নিয়ে যায়। তেমনভাবেই এবার এক সিংহ শাবককে গাড়িতে চড়তে দেখা গেছে।

সিংহ ছানাটির নাম ‘মুসাফা’। পাকিস্তানের রাস্তায় ঘটা এই ঘটনা সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ট্রাফিক সিগন্যালে এই দৃশ্য দেখে ভিডিও করা হয়েছিল। ইন্সটাগ্রামে ‘আম্বরিন ইব্রাহিম ফটোগ্রাফি’ নামের আইডি থেকে ভিডিওটি প্রকাশ করা হয়।

সেখানে দেখা যায়, ছানাটি একটি ছেলের সাথে গাড়ির পেছনের সিটে বসে ছিল। গাড়ির অন্য সবাই এতে খুব স্বাভাবিক ঘটনার মতো আচরণ করছিল। তাকে আরেকটি ভিডিওতে দেখা গেছে গাড়ির জানালা থেকে মুসাফার মাথা বাইরে বের করতে। এই ভিডিও যিনি করেছেন, তিনি গাড়ির অন্য যাত্রীদের সাথে কথা বলছিলেন।

মুসাফার সফরের এই ভিডিওগুলো প্রায় ২৭ মিলিয়ন ভিউ হয়েছে। ভিডিও-র ক্যাপশন ছিল, 'মেট মুসাফা অ্যাট রেড লাইট সিগন্যাল'। 

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে এই ঘটনার প্রতিবাদ করেছেন। সিংহকে পোষার অনুমতি তারা কীভাবে পেল?- এই প্রশ্ন তাদের মনে  ঘুরছে। মুসাফাকে আটকে রাখার বিরুদ্ধে তারা মন্তব্য করেছেন। কেউ বলেছেন, এ'রা পোষ্য নয়। এদের ছেড়ে দিন।' কেউ বলছেন, 'তাকে খুশি দেখাচ্ছে না, ভীত দেখাচ্ছে।' 

সম্প্রতি ২০ বছর বয়সী এক যুবক সিংহের সাথে ছবি তুলতে গিয়ে আহত হয়েছিলেন। তার নাম মুহাম্মদ আমিন। ঘটনাটি পাকিস্তানের পাঞ্জাবে ঘটেছে। সিংহের খাঁচার খুব কাছাকাছি যাওয়ার সিংহটি তার হাতে থাবা মারে। তাকে তৎক্ষণাৎ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে আমিনের অবস্থা আরও গুরুতর হতে থাকে।

তথ্যসূত্র:এনডি টিভি

এ সম্পর্কিত আরও খবর