ভুল থেকে যদি দারুণ কিছু হয়, তবে ভুলই ভালো!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-18 13:32:30

মানুষ মাত্রই ভুল! নিত্য জীবনে ছোট-বড় নানারকম ভুল মানুষ করেই থাকে। বড় ভুল সিদ্ধান্তে আমরা আফসোস করি। আবার, ছোট ভুলগুলো দ্রুত শুধরে নেওয়ার চেষ্টা  করি। ছোট হোক বা বড়- ভুল তো কত রকমই হতে পারে। তবে ভুল থেকেই কিছু মানুষের ভাগ্য খুব অদ্ভুতভাবে বদলে যেতে পারে। কেন্টাকির এক বাসিন্দা সম্প্রতি ৫০,০০০ ডলার টাকার জ্যাকপট জিতেছেন। কিন্তু মজার ব্যাপার হলো তার স্বামী সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিতভাবে ভুল লটারির টিকিট কিনে ফেলেছিলেন। 

নিউপোর্টের নিবাসী তানিয়া হ্যামন্ডস সেই ভাগ্যবতী নারী। কর্তৃপক্ষ তাকে জিজ্ঞেস করেন এই লটারি কেনার ব্যাপারে। তখন তিনি জানান, স্বামীকে তিনি অন্য টিকিট কাটতে বলেছিলেন। তিনি তার স্বামীকে নিউপোর্টের ১০ নাম্বার পূর্ব স্ট্রিটের সার্কেল ‘কে’ থেকে তার পছন্দের স্ক্র্যাচ-অফ টিকিট কিনতে বলেছিলেন। তবে তিনি ভুল করে ডানপাশ থেকে বাড়ির টিকিট নিয়ে এসেছিলেন। স্ক্র্যাচ-অফ টিকেটের এই ভুলই তাদের ভাগ্যবান হিসেবে প্রমাণ করলো।

তিনি আরও জানান, বারকোড স্ক্র্যাচ করার পর তিনি নম্বরগুলো দিয়েছিলেন। এরপর যখন তিনি স্ক্যান করলেন, তিনি নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না। তিনি ৫০,০০০ ডলার বিজয়ের খবরটিকে কোনো ভুল মনে করেছিলেন। তিনি ধারণা করেছিলেন অ্যাপটিতে কোনো ত্রুটি রয়েছে।

পুরো ৩০ টি ডিজিট যাচাই করার পর তিনি নিশ্চিত হন। তিনি অনেক খুশি ছিলেন এবং সাথে সাথেই টিকেটের ছবি আর অ্যাপের একটি স্ক্রিনশট নিয়ে তার মাকে পাঠান। তবে এই পরিমাণ অর্থ দিয়ে কি করার পরিকল্পনা তানিয়ার, সে ব্যাপারে কিছু জানাননি তিনি।

তথ্যসূত্র-ইউপিআই.কম

এ সম্পর্কিত আরও খবর