আকাশপথে স্কুটারে চড়ে প্যারাগ্লাইডিং!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-17 12:54:28

বাংলায় প্রবাদ রয়েছে- বন্যরা বনে সুন্দর, শিশুরা মাতৃক্রোড়ে। যার ভাবার্থ হলো যাকে যেখানে মানায় তাকে সেখানেই থাকা উচিৎ। কিন্তু যদি নতুনত্বের জন্য নিয়মটাকে একটু ওলোটপালোট করা হয় তাহলে কেমন হয়? রাস্তার চলাচলের জন্য মানুষ চালায় স্কুটার। আবার অ্যাডভেঞ্চার প্রিয় মানুষ আকাশে প্যারাগ্লাইডিং করে। কখনো কি ভেবেছেন, স্কুটার নিয়ে প্যারাগ্লাইডিং করতে কেমন লাগবে? 

পৃথিবী বড়ই অদ্ভুদ এক জায়গা। এখানে যেন অসম্ভব বলে কিছুই নেই। স্কুটার নিয়ে প্যারাগ্লাইডিং করার কথা হঠাৎ করে কারো মাথায় আসা দুষ্কর। অদ্ভুত শোনালেও এই কাজ করেই রাতারাতি ভাইরাল হয়েছেন এক ভারতীয় যুবক। ঘটনাটি ঘটেছে ভারতের অন্যতম বিখ্যাত প্যারাগ্লাইডিং স্পট বন্দলা ধরে। পৃথিবীর সেরা ৩ প্যারাগ্লাইডিং টুরিস্ট সাইটের তালিকায়ও এর নাম রয়েছে। এখান থেকে বিলাসপুর শহর এবং গোবিন্দ সাগর রিজারের সেরা কিছু দৃশ্য দেখা যায়। প্রতিবেদন- এনডিটিভি। 

গত ১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার হর্ষ নামের এই পাইলট কোনো টুরিস্ট সাইট থেকে প্রথমবার এমন কাণ্ড ঘটিয়েছেন। সেদিন হিমাচল প্রদেশের বন্দলা ধর জনগণের নজরে পড়ে অদ্ভুত এক ঘটনা। আকাশে এক ইলেক্ট্রিক দু’চাকার যানসহ একজন প্যারাগ্লাইডিং করছেন। 

প্যারাগ্লাইডিং একটি রোমাঞ্চকর দুঃসাহসিক খেলা। তবে হর্ষও পাঞ্জাবের একজন অভিজ্ঞ প্যারাগ্লাইডার। তিনি সফলভাবে এই মিশন শেষ করতে পারায় অনেক আনন্দ প্রকাশ করেন। স্কুটারের ওজন কমানোর জন্য তিনি ব্যাটারি বের করে রেখেছিলেন। যেন গ্লাইডিং করার সময় কোনো সমস্যা না হয়। তিনি এই অনন্য মিশনের জন্য খুবই উত্তেজিত ছিলেন বলে জানান। সেখানে যারা ছিলেন তারাও এই দৃশ্য উপভোগ করেছেন। অনেকেই এই দৃশ্য তাদের মোবাইলে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন। 

এ সম্পর্কিত আরও খবর