৪৬৯.৫ ফুট উঁচু থেকে ফেলা টেনিস বল ক্যাচ করে গিনেস রেকর্ড

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-10-25 09:51:40

নিউইয়র্কে ড্রোন দিয়ে ৪৬৯.৫ ফুট উপর থেকে ফেলা টেনিস বল ক্যাচ ধরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখিয়েছেন এক কিশোর। প্রতিবেদন-এনডি টিভি।

প্রায় দুই গ্রীষ্ম ধরে চেষ্টার পর ক্যামেরন হেইনিগ নামে ১৮ বছর বয়সী ওই কিশোর সফলতা পান। এজন্য তিনি সহযোগিতা নিয়েছেন তার বন্ধু ও দক্ষ ড্রোন পাইলট জুলিয়ানের।

এ বিষয়ে ক্যামেরন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে বলেছেন, আমি ভেবেছিলাম এটি বেশ সজোরে আছড়ে পড়বে। তবে ততটা আঘাত করেনি। এটি বড়জোর জোরে হাত মেলানোর মতো সজোরে তালুবন্দি হয়।

তিনি বলেন, গত গ্রীষ্মে তিনি প্রথম এই রেকর্ড গড়ার উদ্যোগ নেন। এজন্য গ্লাভস পরে তিনি চেষ্টা করেন। তবে শুরুতেই সফল হননি।

তিনি আরও বলেন, আগে গ্লাভস দিয়ে চেষ্টা করলেও ধীরে ধীরে খালি হাতে বল ধরার চেষ্টা করতে থাকেন। ব্যথা পাওয়ার ভয় থাকলেও তিনি অনুশীলনের মাধ্যমে বিষয়টি রপ্ত করেন।

গিনেস রেকর্ড গড়তে ড্রোন থেকে ফেলা বল তালুবন্দি করার সিদ্ধান্ত নেন তিনি। তবে শুরুতে যে ড্রোন দিয়ে অনুশীলন করেছিলেন। সেটি পুরোপুরি উপযুক্ত ছিল না। এজন্য ড্রোন বদলাতে হয় তাকে।

অবশেষে তিনি এটি সরাসরি পরীক্ষার সিদ্ধান্ত নেন। এরপর একজন জরিপকারীকে সঙ্গে নিয়ে ৪৬৯.৫ ফুট ওপর থেকে ফেলা বল তালুবন্দি করেন।

ক্যামেরনের আগে এই রেকর্ড করেছিলেন আরেক ব্যক্তি। তিনি ৭৫.৪ ফুট ওপর থেকে ফেলা বল তালুবন্দি করেন।

এই কিশোর বলেন, আমি একটু চিন্তিত ছিলাম এটি আঘাত করবে। কিন্তু এটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাবের জন্য মূল্যবান ছিল। ফলে পরীক্ষাটি করেই ফেললাম, আর সফল হলাম।

এ সম্পর্কিত আরও খবর