তিন বছর বয়সে বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের মৃত্যু!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-13 20:31:05

 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বলছে, বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর মাত্র তিন বছর বয়সে মারা গেছে। কুকুরটির নাম জিউস। হাড়ের ক্যান্সার জয় করতে পারলেও নিউমোনিয়া থেকে বাঁচতে পারেনি কুকুরটি। কুকুরটির উচ্চতা ৩ ফুট ৫.১৮ ইঞ্চি ( ১.০৪৬ মিটার)। খবর স্কাই নিউজ।

এ ঘটনাটি ঘটে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের বেডফোর্ড শহরে। 

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বরাত দিয়ে স্কাই নিউজ জানায়, আমরা বিশ্বের লম্বা কুকুর জিউসকে হারিয়ে গভীরভাবে দুঃখ প্রকাশ করছি। জিউস বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ কুকুরের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের পুরস্কার জিতেছিল।

জিউস ও গিনেস ওয়ার্ল্ড থেকে পাওয়া তার পুরস্কার 

 

কুকুরটির মালিক ব্রিটানি স্কাই নিউজকে জানান, সামনের ডান পায়ের ক্যান্সার ধরা পড়লে ডান পা অপসারণের জন্য অস্ত্রোপাচার করা হয়। কিন্তু, গতকাল (মঙ্গলবার) নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে জিউস মারা যায়। 

ব্রিটানি আরও জানান, জিউস একটি বিশেষ কুকুর ছিল। সে নম্র, প্রেমময় ও খুব জেদী ছিল। জিউসের ডাক্তার এবং নার্সরা তাকে সাহায্য করার জন্য চব্বিশ ঘণ্টা কাজ করেছিল, কিন্তু শেষ পর্যন্ত সে সুস্থ হতে পারেনি।  কুকুরটির সর্বোত্তম চিকিৎসার জন্য একটি তহবিল গঠন করা হয়েছিল বলেও জানান ব্রিটানি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের এডিটর-ইন-চিফ ক্রেগ গ্লেনডে স্কাই নিউজকে বলেন, জিউস সবসময় আমাদের মুখে হাসি ফুটিয়েছিল। সে যেখানেই যেতো সেখানেই আনন্দ ছড়িয়ে দিতো। কুকুরটির অসুস্থের খবর শুনে খুব খারাপ লেগেছিল এবং তার অকাল প্রয়াণ সম্পর্কে জানতে পেরে আমি গভীরভাবে শোকাহত।







এ সম্পর্কিত আরও খবর