বছরে সাড়ে সাত'শর বেশি মুভি দেখে বিশ্ব রেকর্ড!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-09 17:55:24

৩৬৫ দিনে ৭৭৭টি মুভি দেখে পুরনো বিশ্ব রেকর্ড ভেঙেছেন মার্কিন নাগরিক জ্যাক সোয়াপ (৩২)। এর আগের রেকর্ডটি ছিল ফ্রান্সের নাগরিক ভিনসেন্ট ক্রোনের দখলে। তিনি ২০১৮ সালে ৭১৫টি মুভি দেখেছিলেন। খবর নিউইয়র্ক পোস্ট।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড অনুসারে, মুভিপ্রেমী জ্যাক সোয়াপ ২০২২ সালের জুলাই থেকে ২০২৩ সালের জুলাই পর্যন্ত মুভিগুলো দেখেছেন। এতে বছরে সবচেয়ে বেশি মুভি দেখার আগের রেকর্ডটি ভেঙেছেন তিনি। এই রেকর্ডটি অর্জন করার জন্য, জ্যাককে প্রতিটি মুভি শুরু থেকে শেষ পর্যন্ত দেখতে হয়েছে। মুভি দেখার সময় অন্য কোন কাজ করা থেকে তাঁকে বিরত থাকতে হয়েছে।

জ্যাক বলেছেন, আমি সিনেমার অনেক বড় ভক্ত। আগে বছরে ১০০ থেকে ১৫০ মুভি হলে গিয়ে দেখতাম। এবার সবগুলো সিনেমাই 'রিগ্যাল সিনেমা হলে' গিয়ে দেখেছি। বলতে গেলে সিনেমা দেখা আমার একটা নেশা। এই রেকর্ড গড়ার জন্য আমি বিভিন্ন জনরার মুভি দেখেছি। শুরুটা করেছিলাম 'মিনিয়নস: রাইজ অফ গ্রু' মুভি দিয়ে এবং শেষ করেছিলাম 'ইন্ডিয়ানা জোনস অ্যান্ড দ্য ডায়াল অফ ডেসটিনি' মুভি দেখে।

তিনি আরো জানান, আমি এই চ্যালেঞ্জটি আমার ফুল টাইম চাকরির সময় নিয়েছি। প্রতি সপ্তাহে সকাল ৬ টা ৪৫ মিনিট থেকে দুপুর ২টা ৪৫ মিনিট পর্যন্ত কাজ করার পর সিনেমা হলে গিয়ে সিনেমা দেখতাম। প্রতিদিন তিনটি করে সিনেমা দেখতাম ,তবে বন্ধের দিনে আরো বেশি সিনেমা দেখা হতো।

প্রকৃতপক্ষে, মুভিগুলো দেখার সময় জ্যাককে খাওয়া বা পান করা থেকে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছিল। মুভি দেখার সময় সিনেমার কর্মীরা তাঁকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছিল। তিনি 'রিগ্যাল সিনেমা হলে' গিয়ে বেশিরভাগ সিনেমা দেখেন। সে এই হলের সদস্য হওয়ায় প্রতিমাসে মাত্র ২২ ডলারের (বাংলাদেশি মুদ্রায় ২৪১৪ টাকা) বিনিময়ে অসংখ্য মুভি দেখতে পারেন।

এ সম্পর্কিত আরও খবর