দাতব্য রাইড চলাকালীন ‘নগ্ন সাইক্লিস্ট’ গ্রেফতার!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-07 20:26:27

স্টুয়ার্ট গিলমোর (৪৪), যিনি নিজেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে নগ্ন সাইক্লিস্ট হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

রোববার 'মানসিক স্বাস্থ্য দাতব্য মাইন্ডের' অর্থ সংগ্রহের জন্য প্রেস্ট্যাটিন থেকে উত্তর ওয়েলসের উপকূলে নগ্ন অবস্থায় সাইকেল চালিয়ে যাওয়ার সময় নর্থ ওয়েলসের কলউইন বে থেকে তাকে আটক করা হয়। তিনি ১০ বছর ধরে প্রকৃতিবিদ হিসেবে কাজ করছেন।

গিলমোর জানান, আমি পুলিশকে বলেছি আমি একজন প্রকৃতিবিদ এবং একটা দাতব্যের জন্য এই কাজ করছি । প্রকৃতিবাদের উপর কপ (কলেজ অফ পুলিশিং) আইন পাওয়া সার্টিফিকেট দেখানোর পরও কর্তব্যরত সার্জেন্ট আমাকে আটক করতে বলে। আমি বেআইনি কিছু করিনি।

তিনি আরো বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার পরিচিতি দেখে এবং উপকূলীয় সড়কের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে বেআইনি কিছু না পাওয়াতে আমাকে ছেড়ে দেয়া হয়েছে। পোশাক ছাড়াই আমি বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি এবং অনেক লোকই বুঝতে পারে না যে প্রকৃতিবাদীরা 'অ-যৌন জীবনধারা' পরিচালনা করেন। বাইক রাইডের মাধ্যমে দাতব্যে সংস্থার জন্য অর্থ সংগ্রহের পাশাপাশি, প্রকৃতিবাদ সম্পর্কে মানুষকে শিক্ষিত করতে চাই।

ক্রাউন প্রসিকিউশন সার্ভিস সংস্থা জানায়, প্রকৃতিবাদের ক্ষেত্রে, প্রকৃতিবিদদের মত প্রকাশের স্বাধীনতার অধিকার, হয়রানি, শঙ্কা এবং দুর্দশা থেকে রক্ষা পাওয়ার জন্য বৃহত্তর জনসাধারণের অধিকারের মধ্যে ভারসাম্য বজায় রাখা দরকার।

নর্থ ওয়েলস পুলিশের একজন মুখপাত্র বলেছেন, গত রোববার, আমরা প্রেস্ট্যাটিন এবং কলউইন বে এর মধ্যে নগ্ন অবস্থায় একজন ব্যক্তিকে বাইক চালানোর কয়েকটি প্রতিবেদন পেয়েছি৷

উল্লেখ্য, যৌন অপরাধ আইন ২০০৩ অনুসারে, ইচ্ছাকৃতভাবে হয়রানি, বিপদ বা কষ্টের কারণ না হলে জনসমক্ষে নগ্ন হওয়া অনুমোদিত।

এ সম্পর্কিত আরও খবর