পৃথিবীর সবচেয়ে দামি চা-পাত্রের দাম ৩১ কোটি!

, ফিচার

ফিচার ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-03 18:05:10

সারা বিশ্বের চা প্রেমীরা তাদের প্রিয় পানীয় চায়ের পাত্রসহ সুন্দর ও আকর্ষণীয় কাপে চা পান করতে পছন্দ করেন। কিছু ক্রোকারিজ সত্যিই ব্যয়বহুল হতে পারে। কিন্তু আপনি কি কখনও শুনেছেন একটি চায়ের পাত্রের দাম ২৪ কোটি রুপি যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১ কোটি ৮৪ লক্ষ টাকা!

হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন। 'দ্য ইগোইস্ট' নামে চকচকে এ পাত্রটি সবচেয়ে মূল্যবান চায়ের পাত্র হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করেছে।

রেকর্ড কিপিং কোম্পানির টুইট অনুসারে জানা যায়, পাত্রটির মালিক যুক্তরাজ্যের এন সেথিয়া ফাউন্ডেশন। পুরো পাত্রকে হীরা দিয়ে মোড়ানো হয়েছে এবং কেন্দ্রে ৬.৬৭ ক্যারেট রুবিসহ ১৮ ক্যারেট হলুদ সোনা দিয়ে তৈরি করেছে। কেটলির হাতলটি জীবাশ্মযুক্ত ম্যামথ আইভরি থেকে তৈরি। ইতালীয় জুয়েলারি ফুলভিও স্ক্যাভিয়া পাত্রটি তৈরি করেছেন।

চা-পাত্রটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শেয়ারের পর রীতিমতো ভাইরাল হয়ে যায়। ছবিটি প্রায় ৮০ হাজার দর্শক দেখেছেন এবং প্রায় ১০ হাজার মানুষ তাতে মন্তব্য করেছেন।

একজন মজা করে মন্তব্য বক্সে লিখেছেন, আমি এটি কিনতে চেয়েছিলাম কিন্তু আমি চা বানাতে পারি না, তাই আমি এটিকে না কিনার সিদ্ধান্ত নিয়েছি।

অন্য একজন রসিকতা করে লিখেছেন, এন সেথিয়া ফাউন্ডেশন এটি কোথা থেকে নিয়েছে সেটা জানার জন্য আমি কৌতূহলী।

তবে তাঁদের এই রসিকতাকে একপাশে রেখে চা প্রেমীরা নিশ্চয়ই এই বিষয়টিকে নিয়ে খুবই রোমাঞ্চিত!

এ সম্পর্কিত আরও খবর