রাতভর লড়াইয়ের পর কুমির শিকার!

, ফিচার

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 23:19:45

এক ঘণ্টা নয়, দুই ঘণ্টা নয়; পাক্কা সাত ঘণ্টা লড়াইয়ের পর একটি কুমির বধ করেছেন মিসিসিপির শিকারিরা। বলা যায় রাতভর কুমিরটির সঙ্গে যুদ্ধ করেছেন চারজন শিকারি। তারা হলেন, ট্যানার হোয়াইট, ডন উডস, উইল থমাস এবং জোই ক্লার্ক। কুমিরটির দৈর্ঘ্য ৪.৩ মিটার (১৪ ফুট ৩ ইঞ্চি) এবং ওজন ৩৬৪ কেজি।

মিসিসিপিতে বছরে ১০ দিন কুমির শিকারের মৌসুম। মৌসুমের শুরুতেই তারা কুমিরটিকে শিকার করে। শিকারিরা বলেন, সাত ঘণ্টা ধরে প্রাণিটির সঙ্গে লড়াই করা হয়েছে। এক পর্যায়ে তারা ক্লান্ত হয়ে পড়েছিল।

স্থানীয় বন্যপ্রাণী বিভাগ বলছে, ইয়াজু নদী থেকে এই পুরুষ কুমিরটিকে ধরা হয়েছে। এটি সবচেয়ে বড় আকৃতির কুমির। যা রাষ্ট্রীয় রেকর্ড।

এক ফেসবুক পোস্টে দেখা যায়, প্রাণিটির বিশাল মাথা ক্যামেরার দিকে ঘুরিয়ে কুমিরটিকে মাপা হচ্ছে।

শিকারি উডস বলেন, কুমিরটিকে শিকার করতে ৭ ঘণ্টা লেগেছে। এই লড়াই শুরু হয় রাত ৯টা থেকে। যার ফলে একাধিক মাছ ধরার লাইন ভেঙে গেছে।

মিসিসিপি কর্তৃপক্ষ ঘোষিত শিকার মৌসুমে অনুমতি পাওয়া প্রতিটি এলাকায় কুমির শিকার করতে পারে। মিসিসিপির বন্য, ফিশারিজ এবং পার্কের (এমডিডব্লিউএফপি) তথ্যমতে, ২০২১ সাল থেকে ৭৭৬টি কুমিরকে হত্যা করা হয়েছে। ১ হাজার ৫৫১ কুমির ধরে ছেড়ে দেয়া হয়েছে।

মিসিসিপিতে হাজার হাজার কুমির রয়েছে বলে জানান কর্মকর্তারা। কুমিরগুলো কখনও কখনও গর্ত, বাড়ির পিছনের দিকের উঠোন, সুইমিং পুল এবং এমনকি বিল্ডিংয়ের মতো জায়গায় ঘুরে বেড়ায়। এরা সাধারণত মানুষের প্রতি আক্রমণাত্মক হয় না।

তবে তারা কুকুরদের আক্রমণ করে। মাংসাশীরা যে কাউকে আঘাত করতে পারে বলেও এমন উদ্বেগ প্রকাশ করেছেন ক্লারিওন লেজার।

এ সম্পর্কিত আরও খবর