ভালোবাসার দাম বেড়ে ৫ গুণ!

, ফিচার

জুয়েল মিয়া, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-31 19:06:19

প্রেমের দিনে ফাগুন, গোলাপে লেগেছে আগুন, ভালোবাসার দাম তাই বেড়েছে ৫ গুণ। এজন্য ৫ গুণ বেড়েছে ভালোবাসার প্রতীক গোলাপের দামও। বিষয়টা এমন যেন এক গোলাপে ভালোবাসা। ১০ টাকার গোলাপের দাম এখন ৫০ টাকা। 

আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস এবং পহেলা ফাল্গুন। বসন্তকে বরণ আর ভালোবাসা দিবসকে রাঙ্গিয়ে তুলতে ফুলের জুরি নেই। আর সেটা যদি হয় গোলাপ তাহলেতো কথাই নেই।

একই দিনে বসন্ত ও ভালোবাসা দিবস হওয়ায় বেড়েছে ফুলের চাহিদা। আর এই সুযোগে ফুলের দোকানিরা নিজেদের ইচ্ছেমতো ফুলের দাম হাঁকছেন। গোলাপ, রজনীগন্ধা, জারবেরা, গাঁদা, গ্লাডিওলাস, রডস্টিক, কেলেনডোলা, চন্দ্র মল্লিকাসহ সবধরনের ফুলেরই এখন কয়েকগুণ দাম। তবুও বাধ্য হয়েই প্রিয়জনের জন্য চড়া দাম দিয়েই ফুল কিনছেন ক্রেতারা।

ছবি: বার্তা২৪.কম

ক্রেতারা জানান, ১০ টাকার গোলাপ ৫০ টাকায় বিক্রি হচ্ছে। কিচ্ছু করার নেই দাম বেশি হলেও কিনতে তো হবেই।

বিক্রেতারা জানান, বসন্ত আর ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ফুলের পাইকারি দাম বেড়ে গেছে। অন্য ফুলের তুলনায় গোলাপের দাম আর বেশি বেড়েছে। তাই বেশি দামে গোলাপ বিক্রি করতে হচ্ছে।

ফুলের দোকানগুলোতে প্রতিটি গোলাপের দাম রাখা হচ্ছে ৫০-৬০ টাকা। এছাড়া বিভিন্ন ফুলের দাম রাখা হচ্ছে প্রতি পিস ৩০ টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত। বিভিন্ন জাতের গোলাপের দামও বিভিন্ন। লাল গোলাপ ৫০ টাকা, হলুদ গোলাপ ৭০-৮০ টাকা। শহরের ভ্রাম্যমান ফুল দোকানগুলোতে গোলাপের দাম রাখা হচ্ছে ৫০-১৫০ টাকা। তবে দামের তোয়াক্কা না করে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য বেশি দামেই ফুল কিনছেন ক্রেতারা।

ছবি: বার্তা২৪.কম

ফুল বিক্রেতা জহির বলেন, ফুল কিনতেই হয়েছে বেশি দামে। ফুলগুলো একদিন আগে কিনেছেন, পরিচর্যা করতে হয়েছে। তাছাড়া বছরের এই একটি দিনই তাদের বেচা-বিক্রি বেশি হয়ে থাকে। তাই দিনটি উপলক্ষে দাম বেশি রাখেন।

গোলাপ হাতে বাড়ি যাচ্ছেন কলেজ শিক্ষার্থী সুজন। গোলাপের দাম জিজ্ঞেস করতেই বলে উঠলো ৫০ টাকা। গত কালও ১০ টাকায় গোলাপ পাওয়া যেত বলে জানায় সে। মাঝে মধ্যেই ফুল কিনি আমি। তবে আজকে বিশেষ দিন উপলক্ষ্যে ফুল বিক্রেতারা দাম বাড়িয়ে দিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর