বয়কট হওয়ার ভয়ে মুখ বন্ধ রাখি: বিদ্যা বালান

সিনেমা, বিনোদন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-04-27 13:08:36

বলিউডের ভেতরে নানানরকম খেলা চলে। অবিশ্বাস্য, সেসব কথা নিয়ে কথা বলার সাহস কারো নেই। খুব কম শিল্পীই আছেন যারা কাউকে পরোয়া না করে সরাসরি সবার সামনে সেসব নিয়ে মুখ খুলতে পারেন। তাদের মধ্যে বিদ্যা বালান অন্যতম।

বিদ্যা বালান বরাবরই ব্যতিক্রমী এক অভিনেত্রী। যেখানে সবাই সমাজের বেধে দেওয়া ‘বিউটি স্ট্যান্ডার্ড’-এর ভেতরে নিজেদের আটকে রাখতে মাথার ঘাম পায়ে ফেলেন, সেখানে প্রথা ভেঙে বিদ্যা বালান নিজের শারীরিক পরিবর্তনকে স্বাভাবিকভাবেই নিয়েছেন।

তবে বলিউড নিয়ে কথা বলার সময় ঠোঁটকাটা হলেও এর আগে রাজনীতি নিয়ে কখনোই কোনো মন্তব্য করেননি এই স্পষ্টভাষী অভিনেত্রী।

এমনটা কেন, তা জানালেন অভিনেত্রী বিদ্যা বালান নিজেই। তিনি বলেন, এখন কোনো শিল্পীই রাজনীতি নিয়ে কথা বলার আগে দুইবার ভাবেন। দেখা যাবে, অপ্রাসঙ্গিক কোনো কথা ধরে ‘বয়কট’ ট্রেন্ড শুরু হয়ে যাবে।

একটা সিনেমার সঙ্গে প্রায় ২শ জন লোকের পরিশ্রম জড়িত থাকে। সে কারণে শিল্পীদের সাবধান হতে হয়। একজনের মন্তব্যে সিনেমা ‘বয়কট’ হলে ক্ষতি সবারই।


তিনি বলেন, অভিনয় জগতে টিকে থাকতে হলে অনেক দক্ষ হতে হয়। আবার কাজ ভালো করলেও অনেকের রোষের মুখে পড়তে হয়।

বিদ্যা বালানের ভাষায়,’আমার সাথে কখনো এমন হয়নি। তবে কখন কোন কথা কার খারাপ লেগে যায়, তাই কথা বলতে ভয় করে!

এছাড়াও সবচেয়ে বিতর্কিত সিনেমা ‘দ্য ডার্টি পিকচার’ নিয়েও কথা বলেন তিনি। সিনেমাটিতে অভিনয় করা নিয়ে নানানরকম দ্বিধা কাজ করেছিল তার মধ্যে। অভিনেত্রী হওয়ার সিদ্ধান্ত নেওয়ার সময় কখনো এমন চরিত্র করার কথা কল্পনাও করেননি বিদ্যা বালান। আবার এটাকে একটা সুযোগ হিসেবেও মনে হচ্ছিল। ছোট পোশাক পরে ডান্স করার বিষয়টি নিয়ে দ্বিধাগ্রস্ত ছিলেন ছিলেন বিদ্যা বালান।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

এ সম্পর্কিত আরও খবর