স্টার সিনেপ্লেক্সে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের নতুন ছবি 

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 15:33:07

জাদুর দুনিয়ায় দর্শকদের মন্ত্রমুগ্ধ করতে আসছে ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের তৃতীয় সিনেমা ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’। আগামী ১৫ এপ্রিল আন্তর্জাতিকভাবে মুক্তি পাবে এটি। সেন্সর ছাড়পত্র সাপেক্ষে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে বহুল কাঙ্ক্ষিত এই সিনেমা।

২০১৬ সালে মুক্তি পায় ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের প্রথম কিস্তি ‘ফ্যান্টাস্টিক বিস্টস অ্যান্ড হোয়্যার টু ফাইন্ড দেম’। এর দুই বছর পর সিনেমা হলে আসে দ্বিতীয় পর্ব ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য ক্রাইমস অব গ্রিন্ডেলওয়ার্ল্ড’। দুটিই ব্যাপক সাফল্য অর্জন করে। ফলে দর্শকরা পরবর্তী ছবির জন্য মুখিয়ে ছিলেন। চার বছর পর তাদের সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।

সিরিজের আগের দুটি সিনেমার পরিচালক ডেভিড ইয়েটস পরিচালনা করেছেন ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’। হ্যারি পটার সিরিজের সবশেষ চারটি সিনেমার পরিচালক তিনি।

নতুন সিনেমাটি হলো ‘ফ্যান্টাস্টিক বিস্টস’ সিরিজের তৃতীয় কিস্তি এবং হ্যারি পটারকে কেন্দ্র করে সাজানো উইজার্ডিং ওয়ার্ল্ড ফ্র্যাঞ্চাইজির একাদশ পর্ব। এর চিত্রনাট্য লিখেছেন ‘হ্যারি পটার’ চরিত্রের স্রষ্টা ব্রিটিশ কথাসাহিত্যিক জে. কে. রাউলিং এবং ‘হ্যারি পটার’ সিরিজের সব সিনেমার চিত্রনাট্যকার স্টিভ ক্লোভস।

ধারণা করা হচ্ছে, ‘ফ্যান্টাস্টিক বিস্টস: দ্য সিক্রেটস অব ডাম্বলডোর’ একটি গৃহযুদ্ধ শুরু করতে চলেছে। অধ্যাপক অ্যালবাস ডাম্বলডোর জানেন যে গ্রিন্ডেলওয়ার্ল্ড উইজার্ডিং জগতের নিয়ন্ত্রণ দখল করতে চলেছেন শক্তিশালী ডার্ক উইজার্ড গেলাট। তাকে একা আটকাতে না পেরে নিজের তার সেরা ছাত্র ম্যাজিজোলজিস্ট নিউট স্ক্যামেন্ডারকে একটি বিপজ্জনক মিশনে নেতৃত্বের দায়িত্ব দেন ডাম্বলডোর। নিউট স্ক্যামেন্ডার ও তার সঙ্গীরা পুরনো-নতুন পশুর মুখোমুখি হয় এবং গ্রিন্ডেলওয়ার্ল্ডের ক্রমবর্ধমান অনুগামীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে।

এবারের পর্বেও নিউট স্ক্যামান্ডার চরিত্রে আছেন যথারীতি অস্কারজয়ী ব্রিটিশ তারকা এডি রেডমেইন। এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জুড ল (অ্যালবাস ডাম্বলডোর), মিকেলসেন (গেলাট গ্রিন্ডেলওয়ার্ল্ড), অ্যালিসন সুডল (কুইনি গোল্ডস্টাইন), এজরা মিলার (ক্রেডেন্স বেয়ারবোন/অরেলিয়াস ডাম্বলডোর), ড্যান ফগলার (জ্যাকব কোয়ালস্কি), ক্যালাম টার্নার (থিসাস স্ক্যামান্ডার), ভিক্টোরিয়া ইয়েটস (বান্টি), ক্যাথরিন ওয়াটারস্টন (পোর্পেন্টিনা গোল্ডস্টাইন)।

এ সম্পর্কিত আরও খবর