নতুন বছরে নতুন দায়িত্বে জয়া আহসান

বিবিধ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম | 2023-09-01 08:50:57

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) এর, শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

নতুন বছরের ১ জানুয়ারি থেকে কার্যকর হচ্ছে তার এ নতুন অভিযাত্রা।

বিভিন্ন উন্নয়নমূলক কাজে স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণের কারণে, জয়া আহসান ইতিমধ্যেই প্রশংসিত।

ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে, তিনি মূলত, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

“আমি ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত আরেকদিকে ইউএনডিপির সাথে দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যেই লক্ষ্যমাত্রা যা এসডিজি নামে পরিচিত, নির্ধারণ করা হয়েছে, ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসাথে কাজ করতে হবে। আর আমি আমার কাজের মধ্যে দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব, যেন আমরা সবাই মিলে বাংলাদেশ সহ বিশ্বকে আরো সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি”- বললেন জয়া আহসান।

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি, সুদীপ্ত মুখার্জী বলেন, “এ পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলা আমাদের সবার অঙ্গীকার, আর এই অঙ্গীকার রক্ষা করতে হলে আমাদের সবাইকে যার যার দায়িত্ব পালন করতে হবে । তবেই কেবল এসডিজি অর্জন করা সম্ভব হবে। জয়া আহসানের মতো একজন, যিনি শুধু জনপ্রিয় শিল্পী নন, পাশাপাশি সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ, এমন একজন ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়াতে আমরা সৌভাগ্যবান । তার মাধ্যমে আমাদের কথা এখন দেশ ও দেশের বাইরে মানুষকে আরো বেশি করে পৌঁছানো যাবে, যেন আমরা সবাই মিলে সুন্দর, সুখী এবং সবার জন্য সমান একটি পৃথিবী গড়ে তুলতে পারি , যেখানে কেউ পিছিয়ে থাকবে না।”

জয়া আহসান, ইউএনডিপির সাথে এসডিজি ছাড়াও, আরো অন্যান্য বিষয় যেমন, দারিদ্র, নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন, সহনশীলতা, পরিবেশ, জ্বালানি এবং লিঙ্গসমতা নিয়ে সচেতনতা বাড়াতে কাজ করবেন।

এ সম্পর্কিত আরও খবর