হৃত্বিকের গানের তালে নাচলেন আশা ভোঁসলে

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 13:07:21

ভারতের প্রখ্যাত সংগীতশিল্পী আশা ভোঁসলে। ৭৫ বছরের সংগীতজীবনে আশা ভোঁসলে এক হাজারেরও বেশি হিন্দি চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন। গেয়েছেন ২০টি ভাষায় ১১ হাজারেরও বেশি গান। এর জন্য ওয়ার্ল্ড রেকর্ডস একাডেমি ২০০৯ সালে তাকে ‘মোস্ট রেকর্ডেড আর্টিস্ট’ নামে আখ্যায়িত করেছেন।

২০১১ সালে গিনেস বুক অব ওয়ার্ল্ড তাকে ‘মোস্ট রেকর্ডেড আর্টিস্ট’ হিসেবে স্বীকৃতি দেয়। ভারত সরকার ২০০০ সালে ‘দাদাসাহেব ফালকে’ আর ২০০৮ সালে ‘পদ্মভূষণ’ খেতাব দিয়েছে ৮৮ বছর বয়সী এই কিংবদন্তিকে।

বয়স ৮৮ হলে কী হবে আশা ভোঁসলের মনের বয়স এখনও ১৮! সে কথায়ই ফের একবার প্রমাণ করবেন এই লিভিং লেজেন্ড। নাচলেন হৃত্বিক রোশন অভিনীত ‘কাহো না পেয়ার হ্যায়’ ছবির ‘এক পাল কা জিনা’ গানের তালে।

মিউজিক ইন্ডাস্ট্রিতে ৭৫ বছর পূর্তি উপলক্ষে সম্প্রতি সনি চ্যানেলে প্রচারিত নাচের প্রতিযোগীতামূলক অনুষ্ঠান ‘ইন্ডিয়াজ বেস্ট ডান্সার’-এর মঞ্চে হাজির হয়েছিলেন আশা ভোঁসলে। সেখানেই বিচারক মালাইকা আরোরা, গীতা কাপুর এবং টেরেন্স লুইসের সঙ্গে কোমর দোলাতে দেখা গেছে তাকে।

এরইমধ্যে সেই পর্বের প্রোমো প্রকাশ করেছেন সনি এন্টারটেইনমেন্ট চ্যানেল। যেখানে তার পরনে আকাশি নীল সিল্ক শাড়ি, সোনালি ব্লাউজ, মানানসই গয়না আর মাথায় ছিলো গজরা।

প্রোমেতে আশা ভোঁসলে বলেন, “আমার ছোট থেকেই ইচ্ছে ছিল ডান্স শেখার… ডান্স শো-তে আমি প্রথমবার এসেছি কিন্তু এতো আনন্দ হচ্ছে যে কী বলব।”

নেটিজেনদের প্রায় সকলেই আশা ভোঁসলের নাচের প্রশংসা করছে। তাছাড়া বয়স যে শুধুই একটা সংখ্যা মাত্র তা প্রমাণ করে দিলেন বর্ষীয়ান এই গায়িকা।

এ সম্পর্কিত আরও খবর