চারুশিল্পী অয়নকে বাঁচাতে দু’দিনব্যাপী কনসার্ট

সুরতাল, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-09-01 12:45:33

করোনা মহামারির ভয় কাটিয়ে চিরচেনা রূপে ফিরছে সংগীতাঙ্গন। শ্রোতারাও স্বত:স্ফুর্তভাবে ফিরছেন কনসার্টে। গত ২২ অক্টোবর সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে হাজারও মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত কনসার্টের ছবি ইতিমধ্যেই ভাইরাল। এবার সেই টিএসসিতেই ফের দু’দিনের কনসার্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে, এবার কোন প্রতিবাদ নয়, মানবিক আবেদনের জায়গা থেকে, বন্ধুর পাশে দাঁড়াতে এক হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। তাতে যোগ দিয়েছেন দেশসেরা ব্যান্ডদলগুলোও।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সাবেক ছাত্র শিল্পী অয়ন ভট্টাচার্যের জন্য আয়োজন করা হয়েছে এ কনসার্ট। শিল্পীর সুস্থতার জন্য অর্থ সংগ্রহ যার উপলক্ষ্য। যদিও কোন টিকিট থাকছে না। আয়োজকরা জানান, কনসার্টে টিকিটের পরিবর্তে থাকবে ডোনেশন বক্স।

আয়োজনটি প্রসঙ্গে বাংলা ফাইভ ব্যান্ডের ভোকাল সিনা হাসান বলেন, “অয়ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তো, আমাদেরই ছোটভাই। তার জন্য আমরা সবাই গাইবো। এর জন্য কোন পরিশ্রমিক নিচ্ছি না। সবাইকে আহ্বান জানাচ্ছি, কনসার্টে এসে গান শোনার পাশাপাশি সাধ্যমত, তার পাশে দাঁড়াতে।”

অয়ন ভট্টাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাপচিত্র বিভাগের ২০০৯-১০ সেশনের ছাত্র ছিলেন।

কনসার্টের আয়োজকদের পক্ষ থেকে আবদুল্লাহ আল ক্বাফি বলেন, “উদ্দেশ্য একটাই-অয়নকে আবার সুস্থ ভাবে পৃথিবীর একটি নতুন সূর্য, একটি নতুন ভোর দেখানো, তাঁর হাতে আবার রং- ব্রাশ ধরিয়ে দেয়া। আমাদের প্রার্থনা, আমাদের গান,আমাদের ছবি,আমাদের বাক্স ভরা ছোট্ট অবদান,আর বুক ভরা ভালোবাসা দিয়ে আবার জীবনের চলার পথে ফিরে পেতে চাই হাসিমাখা অয়নকে। তিনি জটিল হৃদরোগে ভুগছেন। চিকিৎসার জন্য অনতিবিলম্বে ৩৫ লাখ টাকা প্রয়োজন। টাকার জন্য কোটি কোটি যুবকদের, শত শত শিল্পীর মাঝ থেকে একজন তরুন শিল্পী আমাদের মাঝ থেকে কোথাও যেতে দেবো না। শুধু সবার একটু কন্ট্রিবিউশান, অয়ন ভাই কে শুনাতে পারে নতুন দিনের গান,দিতে পারে অদ্ভুত সুন্দর নতুন জীবন।”



কনসার্টে গান পরিবেশন করবে- শিরোনামহীন, জলের গান, অ্যাভয়েড রাফা, বে অব বেঙ্গল, ম্যাকানিক্স, বাংলা ফাইভ ব্যান্ড, পরাহ, আপেক্ষিক, আরেকটা রক ব্যান্ড, সিন, ইট্রোইট, স্যাভাগেরি, চিত্রপট, ফিউসড, কাল, গল্লি বয় তাবিব-রানা, কৃষ্ণপক্ষ ও চাঁদের গাড়ি।

জানা যায়, ৫-৬ নভেম্বর বিকেল ৩টায় কনসার্ট দুটি শুরু হবে।

 

এ সম্পর্কিত আরও খবর